ঢাকাMonday , 27 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

মাশরাফিদের ১০ উইকেটে জয়

parag arman
March 27, 2023 8:41 am
Link Copied!

মাশরাফি বিন মর্তুজার বিধ্বংসী বোলিংয়ে লিজেন্ড অফ রূপগঞ্জ মাত্র ৮০ রানে অলআউট মোহামেডান। পরে মাত্র ৮ ওভার ২ বলে কোনো উইকেট না হারিয়ে জয় পায় মাশরাফি বিন মোর্ত্তজার দল। তাতে ১০ উইকেটের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে নেয় রূপগঞ্জ।

বিকেএসপির তিন নম্বর মাঠে অনুষ্ঠিত ১০০ ওভারের এই ম্যাচটি শেষ হয়ে গেলো মাত্র ৩১ ওভার খেলেই। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের দল খেলেছে মাত্র ২২.৪ ওভার। জবাব দিতে নেমে লিজেন্ডস অব রূপগঞ্জ খেলেছে মাত্র ৮.২ ওভার।

টস জিতে মোহামেডানকে ব্যাট করতে পাঠান লিজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাট করতে নেমে শুরুতে মাহিদুল ইসলাম অঙ্কন শূন্য রানে আউট হলেও ইমরুল কায়েস এবং সৌম্য সরকার মিলে গড়ে তোলেন ৫০ রানের জুটি। ৫৩ রানে গিয়ে পড়ে দ্বিতীয় উইকেট।

অর্থ্যাৎ, ১ উইকেটে ৫৩ রান থেকে ৮০ রানে অলআউট মোহামেডান। ১৭ রানেই পড়েছে মোট ৯টি উইকেট। ঝড়ো বাতাসে গাছে থাকা পাকা ফল যেভাবে টাপটপ পড়তে থাকে, সেভাবে পড়েছে মোহামেডানের উইকেট। ইমরুল, সৌম্য, অনুষ্টুপ মজুমদার, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, শুভাগত হোম, এনামুল হক জুনিয়র, সৈয়দ খালেদ আহমেদ, কামরুল ইসলাম রাব্বিরা শুধু আসা-যাওয়ার মিছিলই করেছেন।

মাশরাফি ৮.৪ ওভার বল করে ৩টি মেডেন নিয়েছেন। ১৭ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। ভারতীয় চিরাগ জানি নেন ২ উইকেট, নাঈম ইসলাম জুনিয়রও নিয়েছেন ২টি উইকেট। ১টি উইকেট নেন সোহাগ গাজী।

জবাব দিতে নেমে যে উইকেটে মোহামেডান ৮০ রান তুলে প্যাকেট হয়েছে, সেই উইকেটে দাপটের সঙ্গে ব্যাট করলেন রূপগঞ্জের দুই ওপেনার। ২৯ বল খেলে ৩০ রানে অপরাজিত ছিলেন মুনিম শাহরিয়ার। ৪টি বাউন্ডারির সঙ্গে মেরেছেন ১টি ছক্কার মার। অন্যদিকে পারভেজ হোসেন ইমন অপরাজিত ছিলেন ২১ বলে ৪৪ রান নিয়ে। ৪টি করে বাউন্ডারি এবং ছক্কা হাঁকিয়েছেন তিনি।

মোহামেডানের নাজমুল অপু, সৈয়দ খালেদ আহমেদ, এনামুল হক জুনিয়র, কামরুল ইসলাম রাব্বি এবং ইমরুল কায়েসরা মিলে বোলিং করে একটি উইকেটেরও পতন ঘটাতে পারেননি রূপগঞ্জের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।