ঢাকাMonday , 22 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

মহসিন শেখকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করল বিসিবি

Sahab Uddin
April 22, 2024 6:20 pm
Link Copied!

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মহসিন শেখকে দুই বছরের জন্য জাতীয় দলের পারফরম্যান্স বিশ্লেষক হিসেবে নিয়োগ দিয়েছে। পাকিস্তানি বংশোদ্ভূত এই বিশ্লেষক এর আগে আফগানিস্তান জাতীয় দল, পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে কাজ করেছেন।

সোমবার (২২ এপ্রিল) মহসিনকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করে বিসিবি। আগামী মে মাস থেকে শুরু করে পরবর্তী ২ বছর টাইগারদের বিশ্লেষক হিসেবে কাজ করবেন তিনি। অর্থাৎ জিম্বাবুয়ের বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের আগে তিনি দলের সাথে যোগ দেবেন।

মহসিন শেখ জাতীয় দলের বাইরে বিপিএল, পিএসএল, আইপিএল এবং বিবিএলের মতো টি-টোয়েন্টি টুর্নামেন্টে পারফরম্যান্স বিশ্লেষক হিসেবে কাজ করেছেন।

ভারত বিশ্বকাপের পরে বাংলাদেশ দলের অ্যানালিস্টের চাকরি ছেড়েছিলেন শ্রীনিবাস চন্দ্রশেখরন। তার জায়গায় অভিজ্ঞ কাউকে খুঁজছিল বোর্ড। সে সময়ে এক সিরিজের জন্য নেয়া হয়েছিল মহসিনকে। এবার তাকেই চূড়ান্ত নিয়োগ দেয়া হলো।
সদ্য নিয়োগ পাওয়া এই বিশ্লেষককে নিয়ে সমালোচনাও রয়েছে। এশিয়া কাপের গ্রুপ পর্বে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৭.১ ওভারে ২৯২ রানের লক্ষ্যে খুব কাছাকাছি ছিল আফগানিস্তান। তবে সুযোগ ছিল পরের ৩ বলে স্কোরটাকে ২৯৫ রানে নিয়ে সুপার ফোর নিশ্চিত করা। কিন্তু ক্রিজে থাকা রশিদ খান ও ফজল হক ফারুকীর কাছে এমন কোনো তথ্য দিতে পারেননি অ্যানালিস্ট। তাই ৩৭.১ ওভারে লক্ষ্য অর্জন না হওয়ায় আশা ছেড়ে দেন রশিদরা এবং ম্যাচটিও হেরে বসেন।

পরে জানতে পারেন আরও ৩ বল খেলে লক্ষ্য পূরণ করা যেত। কিন্তু ততক্ষণে আর কিছু করার ছিল না। এমনকি সে সময়ে টেলিভিশনের ধারাবর্ণনাতেও হিসাবটা বুঝিয়ে দেয়া হয়েছিল। কিন্তু অ্যানালিস্ট সেটি নজরে নেননি। তাতে আসর থেকে বিদায় নিয়েছিল আফগানিস্তান। এরপরে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।