ঢাকাWednesday , 1 March 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিসিবি চমক দিয়ে দল ঘোষণা করল

Sahab Uddin
March 1, 2023 4:00 pm
Link Copied!

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য চমক দিয়ে দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন বিপিএল পারফর্মার তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও তানভির ইসলাম। যদিও মনে করা হয়েছিল, এদের কাউকেই এখনই জাতীয় দলে ডাকা হবে না।

গত মাসে সমাপ্ত বিপিএলে দারুণ খেলেন হৃদয়, তানভির ও রাজা। ব্যাটিং অলরাউন্ডার হৃদয় টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ১৩ ম্যাচে তার ব্যাট থেকে আসে ৪০৩ রান। জাতীয় দলে ডাক পেয়ে মূলত তার ফল পেলেন ২২ বছর বয়সী তারকা। অন্য দুজনের ক্ষেত্রে অবশ্য একই কথা প্রযোজ্য।

স্পিনার তানভির হয়েছিলেন আসরের সর্বোচ্চ উইকেটশিকারি। চ্যাম্পিয়ন কুমিল্লার হয়ে ১২ ম্যাচে তিনি নেন ১৭ উইকেট। অন্যদিকে সিলেটের পেসার রাজা মাত্র ৮ ম্যাচ খেলেই শিকার করেন ১৩ উইকেট।

দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন রনি তালুকদার ও শামিম হোসেন। এই দুজন ফিরেছেন সেই বিপিএলের পারফরম্যান্স দিয়ে। এবারের আসরে রনি হয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। রংপুরের হয়ে ১৩ ম্যাচে তিনি করেছেন ৪২৫ রান। জাতীয় দলের হয়ে সবশেষ ২০১৫ সালে খেলেছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেটাই হয়ে আছে তার একমাত্র ম্যাচ।

অন্যদিকে রংপুরের হয়ে শামিম করেছেন ১৭৫ রান। রান খুব বেশি না হলেও তার স্ট্রাইকরেট বেশ ভালো (১৩৫.৬৫)। টুর্নামেন্টে দলের বিপদের সময় বেশ কয়েকটি কার্যকরী ইনিংস খেলেন তিনি।

প্রসঙ্গত, জস বাটলারদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে ৯ মার্চ থেকে, শেষ হবে ১৪ মার্চ।

বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান, শামিম হোসেন, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও তানভির ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।