ঢাকাSunday , 5 May 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিপর্যয়ের পর লড়াকু পুঁজি জিম্বাবুয়ের

Sahab Uddin
May 5, 2024 8:55 pm
Link Copied!

সিরিজের প্রথম ম্যাচের মতো আবারও ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে। এরপর সেখান থেকে ঘুরে দাঁড়ানো। এবার ব্রায়ান বেনেট ও জনাথন ক্যাম্পবেলের ব্যাটে বিপর্যয় সামাল দিয়েছে জিম্বাবুয়ে। সেইসঙ্গে দলকে এনে দিয়েছে সম্মানজনক পুঁজি। সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ১৩৯ রানের টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে।
রোববার (৫ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। টস হেরে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ধীরগতির শুরু করে জিম্বাবুয়ে। দেখেশুনে খেলতে থাকেন দুই ওপেনার তাদিওয়ানাশে মারুমানি ও জয়লর্ড গুম্বি।

ইনিংসের চতুর্থ ওভারে জিম্বাবুয়ে শিবিরে আঘাত হানেন পেসার তাসকিন আহমেদ। দলীয় ১৫ রানে ৪ বলে ২ রান করে সাজঘরে ফিরে যান মারুমানি। তার বিদায়ের পর ক্রিজে আসেন ক্রেইগ এরভাইন।

এরভাইনকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন গুম্বি। এরপর মোহাম্মদ সাইফুদ্দিন ও রিশাদ হোসেনের বোলিং তোপে বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে। ২৭ রান যোগ করতেই চার উইকেট হারায় তারা।

গুম্বি ৩০ বলে ১৭, সিকান্দার রাজা ৮ বলে ৩, এরভাইন ১৬ বলে ১৩ ও ক্লাইভ মাদান্দে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান।

এরপর ব্রায়ান বেনেট ও জনাথন ক্যাম্পবেল মিলে বিপর্যয় সামাল দেন। ৭৩ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ১১৫ রানে ২৪ বলে ৪৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে আউট হন ক্যাম্পবেল।

ক্যাম্পবেলের বিদায়ের পর ক্রিজে এসেই সাজঘরে ফিরে যান লুক জংবি। শেষ দিকে বেনেটের আগ্রাসী ব্যাটিংয়ে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। ২৯ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন বেনেট। বাংলাদেশের পক্ষে রিশাদ ও তাসকিন নেন ২টি করে উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।