ঢাকাSunday , 21 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বাংলাদেশ-ভারত সিরিজে আম্পায়ারিং প্যানেলে থাকতে পারবেন না তানভীর

Sahab Uddin
April 21, 2024 7:42 pm
Link Copied!

বাংলাদেশ ও ভারত নারী ক্রিকেট দলের মধ্যকার আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আম্পায়ারিং প্যানেলে থাকতে পারবেন না তানভীর আহমেদ। ভারতীয় ক্রিকেটাররা যেন নতুন করে কোনো তর্কবিতর্কে জড়াতে না পারেন, সেজন্য বাংলাদেশি এই আম্পায়ারকে প্যানেল থেকে বাদ দিয়েছে বিসিবি।

এর আগে গেল বছরে দুই দলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে এক অপ্রত্যাশিত ঘটনার মুখোমুখি হয়েছিলেন মাঠের দায়িত্বরত আম্পায়ান তানভীর।

ভারতীয় অধিনায়ক হারমানপ্রিতকে এলবিডব্লিউয়ের সিদ্ধান্ত দেওয়ার পর অবতারণা হয় সেই দৃষ্টিকটু ঘটনার। আউট ঘোষণার প্রতিবাদের ব্যাট দিয়ে স্টাম্পে আঘাত করেন হারমানপ্রিত। পরে তানভীর আহমেদের সঙ্গে বিতর্কেও জড়িয়ে পড়েন ভারতীয় অধিনায়ক।

ওই ম্যাচে বাংলাদেশ জয়ী হয়। সিরিজ শেষ হয় ১-১ সমতায়। বাংলাদেশি ক্রিকেটার ও আম্পায়ারকে ব্যাঙ্গ করার অপরাধে হারমানপ্রিতকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধও করা হয়।

সেই একই ধরনের বিতর্ক যেন এবার আর হতে না পারে, সেজন্য তানভীর আহমেদকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

এ বিষয়ে বিসিবির এক কর্মকর্তা বলেন, ‘যদি তাকে ভারতের নারী দলের বিরুদ্ধে আসন্ন হোম সিরিজে অন্তর্ভুক্ত করা হয়, তবে ভারতীয় ক্রিকেটাররা তাকে লক্ষ্য করতে পারেন। তাকে লক্ষ্য করে যেকোনো ধরনের তর্কবিতর্কে জড়াতে পারেন। আমরা এটি চাই না। ফলস্বরূপ বাংলাদেশ ও ভারতীয় নারী দলের মধ্যকার সিরিজে তাকে (তানভীর) আমরা অন্তর্ভুক্ত না করার সিদ্ধান্ত নিয়েছি।’
আগামী ২৮ এপ্রিল প্রথম ম্যাচে মাঠে নামবে দুই দল। এবারের সিরিজের সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। বাকি ম্যাচগুলো হবে ৩০ এপ্রিল এবং ২, ৬, ৯ মে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।