ঢাকাMonday , 8 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ফুটবলের উন্নয়নে ব্রাজিলের সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী

Sahab Uddin
April 8, 2024 4:00 pm
Link Copied!

বাংলাদেশের ফুটবলের উন্নয়নেও ব্রাজিলের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধির অনেক সুযোগ রয়েছে মন্তব্য করে বাংলাদেশ থেকে সরাসরি তৈরি পোশাক এবং পাটজাত ও চামড়াজাত পণ্য কেনার আহ্বানও জানিয়েছেন তিনি। সোমবার সকালে গণভবনে ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েরার সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি সব আহ্বান জানান।

সাক্ষাৎকালে শেখ হাসিনার নাম সম্বলিত ব্রাজিলের একটি জার্সিও উপহার দেন ব্রাজিলের মন্ত্রী। আসন্ন জি টুয়েন্টি সম্মেলনে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা। মাউরো ভিয়েরা সেই আমন্ত্রণপত্র হস্তান্তর করলে প্রধানমন্ত্রী বলেন, তিনি সম্মেলনে যাবেন।

পরে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন। প্রধানমন্ত্রী বলেন, “তৃতীয় পক্ষের মাধ্যমে বাংলাদেশ সীমিত আকারে তৈরি পোশাক রপ্তানি করছে। ব্রাজিল যদি বাংলাদেশ থেকে সরাসরি তৈরি পোশাক আমদানি করে সেটা ব্রাজিলের জন্য আরও সাশ্রয়ী হবে।”

নজরুল জানান, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নের ভুয়সী প্রশংসা করেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী। ব্রাজিলও এই অভিজ্ঞতা কাজে লাগাতে চায়। মাউরো ভিয়েরা বলেন, “বাংলাদেশ ও ব্রাজিল উভয় দেশই ক্ষুধা-দারিদ্র্যের বিরুদ্ধে সংগ্রাম করেছে এবং আন্তর্জাতিক প্ল্যাটফর্মে বিভিন্ন ইস্যুতে একই পদক্ষেপ গ্রহণ করে।”

প্যালেস্টাইন ইস্যুতেও শেখ হাসিনার ভূমিকার প্রশংসা করেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, “ফিলিস্তিনের গাজায় ইসরায়েলী বাহিনী যে নৃশংসতা চালাচ্ছে, সেটা গণহত্যা।”

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনও এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।