ঢাকাSunday , 29 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

দুই সাঁতারুকে শোকজ

Sahab Uddin
October 29, 2023 11:59 pm
Link Copied!

সেরা সাঁতারুর দাবি নিয়ে সৃষ্ট মনোমালিন্যের জেরে জাতীয় দল থেকে অব্যাহতি চেয়ে ফেডারেশনকে চিঠি দিয়েছিলেন দুই সিনিয়র সাঁতারু সোনিয়া আক্তার টুম্পা ও আসিফ রেজা। এক সপ্তাহ পর এলো তার জবাব। ফেডারেশন এবার সেই চিঠির প্রেক্ষিতে তাদের দুই জনকে কারণ দর্শানোর চিঠি দিয়েছে।

১৯ অক্টোবর জাতীয় সাতার শেষে সেরা সাঁতারুর দাবি নিয়ে ফেডারেশনের সঙ্গে মনোমালিন্য হয় সোনিয়া আক্তার টুম্পার। এই মনোমালিন্যের পরপরই তাৎক্ষণিকভাবে টুম্পা ও তার স্বামী আসিফ রেজা জাতীয় দল থেকে অব্যাহতি চান। সেরা সাঁতারু নিয়ে ফেডারেশনের সঙ্গে উত্তপ্ত সম্পর্ক তৈরি হলেও চিঠিতে প্রধান প্রশিক্ষকের অধীনে অনুশীলন করতে ইচ্ছুক না থাকায় ক্যাম্প থেকে অব্যাহতি চান তারা।

এই চিঠি দেয়ার সাত দিন পর ফেডারেশন পদক্ষেপ নিয়েছে। ২৬ অক্টোবর ফেডারেশনের সাব কমিটির এক সভায় দুই সাঁতারুর চিঠি নিয়ে আলোচনা হয়। সেই আলোচনার প্রেক্ষিতে দুই সাঁতারুকে পৃথক দুই চিঠিতে শোকজ দেয়ার সিদ্ধান্ত হয়।

১৯ অক্টোবর যথাযথ কর্তৃপক্ষ অনুমতি ব্যতীত প্রশিক্ষণ ক্যাম্পে অনুপস্থিত এবং প্রধান প্রশিক্ষকের অধীন অনুশীলনে অনিচ্ছুকতায় কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না এই বিষয়ে সোনিয়া ও আসিফ রেজাকে কারণ দর্শাতে বলা হয়েছে। শোকজ চিঠি গ্রহণের পর সাত কর্ম দিবসের মধ্যে সাধারণ সম্পাদক বরাবর দুই সাঁতারুকে জবাব দিতে বলা হয়েছে।

২৬ অক্টোবর অনুষ্ঠিত সাব কমিটির সভায় দুই সাতারুর ডিসিপ্লিনারি ইস্যু ছাড়াও আসন্ন কয়েকটি আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলোয়াড়,কোচ নির্বাচন হয়েছে। জাতীয় সাঁতারে তিনটি রেকর্ডসহ স্বর্ণ জেতা সামিউল ইসলাম রাফি একটি প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্বের জন্য নির্বাচিত হয়েছেন। নভেম্বরে পুনরায় জাতীয় দলের ক্যাম্প শুরু হওয়ার কথা রয়েছে এবং নভেম্বরেই জুনিয়ার জাতীয় সাঁতার আয়োজনের পরিকল্পনা রয়েছে ফেডারেশনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।