ঢাকাTuesday , 23 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

দক্ষিণ আফ্রিকায় ম্যান্ডেলা কাপে জিনাতের স্বর্ণ জয়

Sahab Uddin
April 23, 2024 9:49 pm
Link Copied!

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি বক্সার জিনাত। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার ডারবানে নেলসন ম্যান্ডেলা আফ্রিকান বক্সিং কাপে স্বর্ণ জিতেছেন তিনি।
এলিট উইমেন ৪৮-৫০ কেজি লাইট ফ্লাই শ্রেণিতে ইথিওপিয়ার গায়িজা বেতেলেম গেজাহেগনকে হারিয়েছেন এই বক্সার।

জিনাতের স্বর্ণজয় প্রসঙ্গে ফেডারেশনের সাধারণ সম্পাদক তুহিন জানান, ‘জিনাত ৫০ কেজি ওজন শ্রেণিতে প্রথম হয়েছে। বাংলাদেশি বক্সার হিসেবে সে খেলেছে এবং বাংলাদেশ বক্সিং ফেডারেশন নিবন্ধন বিষয়ে সহযোগিতা করেছে৷’

আন্তর্জাতিক অঙ্গনে সম্ভাবনাময় বক্সার হিসেবে চীনের হাংজুতে এশিয়ান গেমসে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন জিনাত। যদিও সেই গেমসে তিনি প্রত্যাশা পূরণ করতে পারেননি। তার চেয়ে সেলিম পদকের কাছাকাছি গিয়েছিলেন। তাই সেলিমের নাম বক্সিং ফেডারেশন প্যারিস অলিম্পিকে ওয়াইল্ড কার্ডের জন্য পাঠিয়েছে।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি বাংলাদেশের ওয়াইল্ড কার্ডের বিষয়ে এখনও সিদ্ধান্ত দেয়নি। তাই বাংলাদেশ বক্সিং ফেডারেশন অলিম্পিকের আগে আরেকটি বাছাই ইভেন্টে অংশগ্রহণ করবে। সে প্রসঙ্গে ফেডারেশনের সাধারণ সম্পাদক আরও বলেন, ‘সেলিম, তালহা, জিনাত মে মাসে থাইল্যান্ডে একটি অলিম্পিক বাছাই টুর্নামেন্টে খেলবে। সেখানে পদক বা ভালো অবস্থান থাকলে সরাসরি অলিম্পিক খেলার সম্ভাবনা রয়েছে। আমরা শেষ চেষ্টা করব। ’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।