ঢাকাFriday , 19 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

টানা ৪৪ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ে সেমিতে লেভারকুসেন

Sahab Uddin
April 19, 2024 4:38 pm
Link Copied!

প্রথম লেগে জিতেছিল ২-০ ব্যবধানে। বৃহস্পতিবার ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ওয়েস্টহামের সঙ্গে ১-১ ড্র করে লেভারকুসেন। এতে ৩-১ ব্যবধানে অগ্রগামিতায় টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে জার্মান ক্লাবটির।

এরই মধ্যে লেভারকুসেন গড়েছে টানা ৪৪ ম্যাচে অপরাজিত থাকার নতুন রেকর্ড। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের দলগুলোর মধ্যে এত বেশি ম্যাচ অপরাজিত থাকার কীর্তি আর কারও নেই। টানা ৪৩ ম্যাচ অপরাজিত থেকে এতদিন এই রেকর্ডটি দখলে রেখেছিল জুভেন্টাস।

লন্ডন স্টেডিয়ামে বল দখলে এগিয়ে থাকলেও শটে বেশ পিছিয়ে ছিল লেভারকুসেন। তাদের বেশ কঠিন পরীক্ষায় ফেলে দেয় ওয়েস্টহাম। ১৩ মিনিটেই মিখায়েল আন্তনিওর গোলে এগিয়ে যায় ইংলিশ ক্লাবটি।

জয় পেতে পারতো ওয়েস্টহামই। ম্যাচের ৮৯তম মিনিটে লেভারকুসেনের হয়ে গোল করেন ডাচ ডিফেন্ডার জেরেমি ফ্রিমপং। এই ম্যাচ ১-০ ব্যবধানে হারলেও অবশ্য সেমিতে উঠে যেতো লেভারকুসেন। তবে টানা ৪৪ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটি হতো না।
গত সপ্তাহে জিতেছে বুন্দেসলিগা। ইউরোপা লিগে উঠেছে সেমিফাইনালে। ডিএফবি পোকাল জেতারও সুযোগ আছে লেভারকুসেনের সামনে। জার্মানির ঘরোয়া কাপ টুর্নামেন্টটির ফাইনালে লেভারকুসেনের প্রতিপক্ষ কাইজারস্লাটার্ন। ফলে এবার ট্রেবল জয়ের দারুণ সম্ভাবনার সামনে দাঁড়িয়ে জাবি আলোনসোর দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।