ঢাকাSunday , 13 August 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

টাইগারদের রুদ্ধদ্বার অনুশীলন শুরু

parag arman
August 13, 2023 10:46 pm
Link Copied!

আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে রুদ্ধদ্বার অনুশীলন পর্ব শুরু করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ১৭ আগস্ট পর্যন্ত জাতীয় দলের রুদ্ধদ্বার অনুশীলন চলবে। এসময় কোন মিডিয়া বা মিডিয়া সেশনের অনুমতি নেই। বাংলাদেশ দলই যে প্রথম রুদ্ধদ্বার অনুশীলন করছে, এমনটা নয়। গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগ মুর্হূতে বড় দলগুলোও এমন করে থাকে। আফগানিস্তানের বিপক্ষে সিরিজের আগে সিলেটে রুদ্ধদ্বার অনুশীলন করেছিল বাংলাদেশ।

রুদ্ধদ্বার অনুশীলনের সময় নিজেদের দক্ষতা বাড়াতে ভিন্ন ধরনের শট বা বোলিং নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করবে খেলোয়াড়রা। যেসব শটে তারা সবসময় ব্যর্থ হয়, সেসবে দক্ষতা বাড়াতে পরীক্ষা-নিরীক্ষা করে থাকে। অনেক বেশি অনুশীলন ও ব্যর্থতার পরই স্বাভাবিকভাবেই সেগুলো আয়ত্বে আসে।

অভ্যন্তরীন একটি সূত্র জানিয়েছে টিম ম্যানেজমেন্টের চাওয়া হচ্ছে-খেলোয়াড়রা মাঠে নিবিড়ভাবে অনুশীলন ও পরীক্ষা নিরীক্ষা করুক। কারণ দলেটির মূল লক্ষ্য আসন্ন বিশ্বকাপে ভাল করা। আত্মবিশ্বাস পেতে হলে এশিয়া কাপে তাদের ভালো ফল পেতে হবে। ওয়ানডে ফরম্যাটে এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। সর্বশেষ তিনবার ওয়ানডে ফরম্যাটে হয়েছিলো এশিয়া কাপ। টাইগাররা ফাইনালে উঠলেও শিরোপা জিততে পারেনি ।

ইতোমধ্যেই এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ। নতুন মুখ হিসেবে ওয়ানডে ফরম্যাটের দলে সুযোগ পেয়েছেন তানজিদ হাসান তামিম এবং শামীম পাটোয়ারি। হাইব্রিড মডেলে আগামী ৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলংকা। গ্রুপ পর্বে ৩১ আগস্ট ক্যান্ডিতে শ্রীলংকার বিপক্ষে এবং ৩ সেপ্টেম্বর লাহোরে আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। প্রতিটি গ্রুপের সেরা দু’টি দল সুপার ফোরে খেলার যোগ্যতা অর্জন করবে। সুপার ফোরের সেরা দুই দল ফাইনাল খেলবে।

এশিয়া কাপে বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শেখ মাহেদি, নাসুম আহমেদ, শামিম হোসেন, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, এবাদত হোসেন ও নাইম শেখ।

স্ট্যান্ড বাই : তাইজুল ইসলাম, সাইফ হাসান ও তানজিম হাসান সাকিব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।