ঢাকাSunday , 5 May 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

চূড়ান্ত বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড

Sahab Uddin
May 5, 2024 9:29 pm
Link Copied!

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত। তবে, এখনও পরিবর্তনের সুযোগ থাকায় দল ঘোষণায় সময় নিচ্ছে ক্রিকেট বোর্ড। বিশেষ করে ইনজুরি পর্যবেক্ষণের জন্য সময় নিচ্ছে টিম ম্যানেজমেন্ট। নির্ধারিত সময়ের মধ্যে স্কোয়াড জানাবে বিসিবি।
অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এমনকি আফগানিস্তান, যুক্তরাষ্ট্র, কানাডা, নেপাল আর ওমানও টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে। ২০ দলের আসরে এখনও বাকি বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কার মতো দেশ। চারদিকে প্রশ্ন, টাইগার স্কোয়াড চূড়ান্ত হবে কবে? ক্রিকেট বোর্ড সভাপতি জানিয়েছেন, দল চূড়ান্ত হয়ে গেছে, অনুমোদনও পেয়েছে।

ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আমরা তো জানি আমরা করে ফেলেছি। আমি জানি না আপনারা কেন বলছেন করা হয়নি। আমার কাছ থেকে তো ওরা (নির্বাচক) একটা দল নিয়ে গেছে। এটা আমি জানি। ওদের (আইসিসি) যে তারিখ আছে সে অনুযায়ী দিয়ে দেয়া হবে।

আইসিসির নির্দেশনা অনুযায়ী, ১ মে’র মধ্যে ১৫ সদস্যের স্কোয়াড জমা দিতে হবে। তবে জনসম্মুখে স্কোয়াড ঘোষণার বাধ্যবাধকতা নেই। আর ১৫ সদস্যের যে তালিকা দেয়া হবে, সেখানে ২৫ মে পর্যন্ত যেকোনো দেশের ক্রিকেট বোর্ড চাইলেই পরিবর্তন আনতে পারবে।

এমন কি ২৫ মে’র পরও পরিবর্তন আনা যাবে, সেক্ষেত্রে উপযুক্ত কারণ উল্লেখ করে আইসিসি ইভেন্টের টেকনিক্যাল কমিটির অনুমোদন লাগবে। আর যে ক্রিকেটবার বাদ পড়বে, তাকে আর দলে ফেরানো যাবে না। ক্রিকেট বোর্ড আপাতত ২৫ মে’র ডেডলাইনের অপেক্ষায়। ক্রিকেটারদের ইনজুরি পর্যবেক্ষণ করে এর মধ্যেই ঘোষণা দেয়া হবে বিশ্বকাপ দল।

ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, উদাহরণ স্বরূপ ধরেন সৌম্য সরকার কিছুদিন আগে ইনজুরড। এখন সে বিশ্বকাপের সময় ইনজুরড থাকবে কি থাকবে না তা না যেনে তো দিতে পারছি না। এমন আরও বেশ কয়েকজন খেলোয়াড় আছেন যারা ইনজুরিতে ভুগছেন। তাই এই ইনজুরি ইস্যুটা কনফার্ম না হয়ে স্কোয়াডটা ঘোষণা করতে হয়ত চাচ্ছে না।

পুরোনো কোনো তারকা ফিরছেন কি না, বা অন্য কোনো চমক থাকছে কি না, সে প্রশ্নে কৌশলী উত্তর বিসিবির সভাপতির। তিনি বলেন, বাংলাদেশের যে কাউকে জিজ্ঞাসা করলে বলে দিবে স্কোয়াড কি হবে। সেরা একাদশও বলে দিবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।