ঢাকাWednesday , 20 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

কুয়েতে কঠোর অনুশীলন জামাল ভূঁইয়াদের

Sahab Uddin
March 20, 2024 8:59 pm
Link Copied!

বাংলাদেশ ফুটবল দল বর্তমানে কুয়েতে অবস্থান করছে। আগামীকাল কুয়েতের সময় রাত সাড়ে নয়টায় মাঠে ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ খেলবেন জামাল ভূঁইয়ারা।

সৌদিতে দুই সপ্তাহ ক্যাপ শেষে এবার কুয়েতের আবহাওয়া কন্ডিশনে এবং ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে শেষবারের মতো নিজেদের ঝালিয়ে নিতে অনুশীলনে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ দল।

আসন্ন ম্যাচে ফিলিস্তিনের আক্রমণভাগই সবচেয়ে বড় চ্যালেঞ্জের হবে বলে ধরা হচ্ছে। এজন্য রক্ষণভাগে বেশি জোর দিচ্ছেন বাংলাদেশ দলের প্রধান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। কীভাবে ফিলিস্তিনের রক্ষণভাগকে ব্যর্থ করা যায়, অনুশীলনে সেই কৌশল রপ্ত করছেন বাংলাদেশের ফুটবলাররা।

ডিফেন্ডার তপু বর্মণ জানিয়েছেন, ফিলিস্তিন দল অনেক শক্তিশালী। এশিয়ান কাপের নকআউট পর্বে খেলেছে দলটি। তাদের বিপক্ষে ম্যাচের আগে রক্ষণভাগেই গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ দল। রক্ষণভাগ ভালো করলে ভালো ফল হবে। কোচ রক্ষণভাগের বিষয়গুলো নিয়ে কাজ করছেন।

ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচটির জন্য মুখিয়ে আছেন তপুরা। কুয়েতে প্রচুর ফুটবলপ্রেমী ও ক্রীড়া সংগঠন রয়েছে। বাংলাদেশ দলকে তারা স্বাগত উৎসাহ জানাতে ছুটে যাচ্ছেন অনুশীলন মাঠে কিংবা হোটেলে।

মাঠের লড়াইয়েও বাংলাদেশকে সমর্থন দিতে অনলাইনে টিকিট কেনা শুরু করেছে প্রবাসী বাংলাদেশিরা। বাংলাদেশ দল ভালো খেলা উপহার দেবে এমনটাই প্রত্যাশা প্রবাসী বাংলাদেশিদের।

বাংলাদেশ দলের ম্যানেজার আমের খান জানিয়েছেন, কুয়েতে চাহিদামতো সবকিছুই পাচ্ছে দল। সেখানে বাংলাদেশি অনেক প্রবাসী কাজ করেন। তারা বাংলাদেশ দলকে সর্বাত্মক সহযোগিতা করছেন।

সৌদি আরবে ২৮ সদস্যের প্রাথমিক ফুটবল দল অনুশীলন ক্যাম্প করেছে। কুয়েতেও তারা আছেন। সবাই খেলার জন্য প্রস্তুত আছেন বলে জানান কোচ ক্যাবরেরা।

প্রাথমিক দল থেকে ২৩ জনের দল চূড়ান্ত করবেন বাংলাদেশের এই স্প্যানিশ কোচ। তিনি আগেই জানিয়েছেন, শারীরিক ও মানসিকভাবে ফিলিস্তিনের বিপক্ষে লড়াইয়ের জন্য প্রস্তুত আছেন ফুটবলাররা। অভিজ্ঞ ও তরুণ মিলিয়ে দারুণ সমন্বয় রয়েছে দলে। নিজেদের সেরা খেলাটা উপহার দিতে পারলে ফিলিস্তিনের বিপক্ষে ভালো ফল আশা করাই যায়। তবে সেটি মাঠের লড়াইয়ে দেখা যাবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।