ঢাকাWednesday , 25 October 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

সেঞ্চুরির পর মাহমুদউল্লাহকে সুসংবাদ দিলো আইসিসি

Sahab Uddin
October 25, 2023 7:25 pm
Link Copied!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একাই লড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। প্রোটিয়া বোলারদের তোপে যখন টাইগাররা রীতিমত ধুঁকছে, তখন দলের ত্রাণকর্তা হয়ে আসলেন তিনি। দুর্দান্ত এক সেঞ্চুরি করে দলকে বড় লজ্জা থেকে বাঁচালেন।

শুধু গতাকালই নয়, আগের ম্যাচগুলোতেও দলের সম্মানজনক রান সংগ্রহ করার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রেখেছেন মাহমুদউল্লাহ।

মঙ্গলবারের (২৪ অক্টোবর) সেঞ্চুরির পর মাহমুদউল্লাহকে সুসংবাদ দিলো আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ওয়ানডে র্যাঙ্কিংয়ে ৪ ধাপ উন্নতি হয়েছে ডানহাতি এই ব্যাটারের।

আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটির সবশেষ প্রকাশিত র‍্যাংকিংয়ে দেখা যাচ্ছে, মাহমুদউল্লাহ এখন ৫২তম অবস্থানে আছেন। এর আগে তিনি ৫৬তম অবস্থানে ছিলেন।

তবে ব্যাট হাতে বাজে পারফরম্যান্সের কারণে র‍্যাংকিংয়ে ২ ধাপ পিছিয়েছেন সাকিব আল হাসান। বর্তমানে সাকিব ৪৪তম অবস্থানে রয়েছে। এর আগে তিনি ছিলেন বিশ্বের ৪২তম ব্যাটার।

বোলিং র্যাঙ্কিংয়ে চলছে দুর্দান্ত লড়াই। শীর্ষে থাকা অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজলউডের থেকে ২ পয়েন্ট পেছনে ভারতের পেসার মোহাম্মদ সিরাজ।

অপরদিকে বাংলাদেশকে তুলোধুনো করে নিজেদের উন্নতি করেছেন দক্ষিণ আফ্রিকার ওপেনার কুইন্টন ডি কক, মিডল অর্ডার ব্যাটার হেনরিখ ক্লাসেন।

বাংলাদেশের বিপক্ষে ১৭৪ রানের ইনিংস খেলে ব্যাটিং র‍্যাংকিংয়ে তৃতীয়স্থানে উঠে এসেছেন ডি কক। তিন ধাপ উন্নতি করেছেন বাঁহাতি প্রোটিয়া ওপেনার।

ডি ককের পরের অবস্থানে রয়েছে ক্লাসেন। র‍্যাংকিংয়ে তিনি চতুর্থস্থানে রয়েছেন। চার ধাপ উন্নতি করেছেন দক্ষিণ আফ্রিকার এই মিডলঅর্ডার।

অলরাউন্ডার র্যাঙ্কিংয়ে সাকিব শীর্ষে থাকলেও তার রেটিং পয়েন্ট কমেছে। গত ম্যাচে খারাপ খেলার কারণে তার রেটিং কমেছে ৫৮ পয়েন্ট। ভারতের বিপক্ষে ম্যাচের আগে সাকিবের রেটিং পয়েন্ট ছিল ৩৭২। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলার পর তার রেটিং পয়েন্ট হয়েছে ৩২৪।

সাকিবের পরের অবস্থানে আছেন আফগানিস্তানের স্পিনার মোহাম্মদ নবি। তৃতীয়স্থানে আছেন জিম্বাবুয়ের স্পিনার সিকান্দার রেজা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।