ঢাকাWednesday , 12 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

সুখবর পেলেন মুশফিক-সাকিবরা

Sahab Uddin
April 12, 2023 5:16 pm
Link Copied!

ঘরের মাটিতে সবশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন মুশফিকুর রহিম। সেই টেস্টের দুই ইনিংসেই ব্যাট হাতে আইরিশদের শাসন করেন মুশফিক। প্রথম ইনিংসে সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসেও করেন অর্ধ-শতক। তার এমন পারফরম্যান্সের ছাপ দেখা গেল আইসিসির হালনাগাদকৃত টেস্ট র‍্যাঙ্কিংয়েও।

আজ (বুধবার) আইসিসির সাপ্তাহিক হালনাগাদকৃত র‍্যাঙ্কিং প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। সেখানে দেখা গেছে টেস্ট বোলারদের মধ্যে উন্নতি হয়েছে সাকিব আল হাসান ও তাইজুল ইসলামেরও।

টেস্ট ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে আগের মতোই সবার ওপরে অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন। বোলারদের মধ্যে যথারীতি শীর্ষে ভারতের রবিচন্দ্রন অশ্বিন।

ব্যাটার মুশফিক টেস্ট র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন ৫ ধাপ। ৬৭৪ পয়েন্ট নিয়ে ব্যাটারদের তালিকায় তারকা এই ব্যাটার অবস্থান করছেন এখন ১৭ নম্বরে। বাংলাদেশিদের মধ্যে তালিকার সবার ওপরে থাকা লিটন দাস দুই ধাপ পিছিয়ে ১৬ নম্বরে অবস্থান করছেন।

এদিকে বোলারদের র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে সাকিব আল হাসান রয়েছেন ২৬ নম্বরে। তার পয়েন্ট ৫৮৩। এছাড়া সাদা পোশাকে বাংলাদেশের অন্যতম সেরা স্পিনার তাইজুল ইসলাম এগিয়েছেন কয়েক ধাপ। আইরিশদের বিপক্ষে রীতিমতো বল হাতে আগুন তুলেছিলেন তিনি। প্রথম ইনিংসে নিয়েছিলেন ৫৮ রানে ৫ উইকেট এরপর দ্বিতীয় ইনিংসে নেন ৯০ রানে ৪টি। এমন পারফর্ম করে তিন ধাপ এগিয়ে তাইজুলের অবস্থান ২০ নম্বরে। তার পয়েন্ট ৬৩০। বাংলাদেশি বোলারদের মাঝে টেস্ট র‍্যাংকিংয়ে তিনিই সবার ওপরে।

এছাড়া বড় লাফ দিয়েছেন এবাদত হোসেন। ম্যাচে পাঁচ উইকেট নিয়ে এই পেসার এগিয়েছেন ১৫ ধাপ, আছেন ৬৭তম স্থানে। দুই ধাপ এগিয়ে ৯০ নম্বরে শরিফুল ইসলাম। শরিফুলের আগের দুই অবস্থানে যথাক্রমে খালেদ আহমেদ (৮৮, তিন ধাপ পিছিয়ে) ও তাসকিন আহমেদ (৮৯, দুই ধাপ পিছিয়ে)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।