ঢাকাMonday , 24 April 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

সিডনি ক্রিকেট গ্রাউন্ডের গেট ‘লারা-টেন্ডুলকার’ নামে

parag arman
April 24, 2023 7:34 pm
Link Copied!

সিডনি ক্রিকেট গ্রাউন্ডের (এসসিজি) বেশ কয়েকটি গেটের নামকরণ করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা ও ভারতের শচীন টেন্ডুলকারের নামে। অস্ট্রেলিয়া ও নিউ সাউথ ওয়েলসের স্যার ডোনাল্ড ব্র্যাডম্যান, অ্যালান ডেভিডসন এবং আর্থার মরিসের মত কিংবদন্তিদের মত একইভাবে আইকনিক এসসিজিতে সম্মানিত হলেন লারা-টেন্ডুলকার।

টেন্ডুলকারের ৫০তম জন্মদিন দিন ও সিডনির মাঠে লারার অবিস্মরনীয় ইনিংসের ৩০ বছর পূর্তি উপলক্ষ্যে গেটগুলোর নতুন নামকরণ করা হয়। এই মাঠে টেন্ডুলকার ও লারার অনেক অবিশ^াস্য ও অবিস্মরনীয় বেশ কিছু ইনিংস রয়েছে। এরমধ্যে ১৯৯৩ সালের ২ জানুয়ারি সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে অপরাজিত ২৭৭ রানের নান্দনিক ইনিংস খেলেছিলেন লারা। এ বছরই লারার সেই চিরস্মরণীয় ইনিংসটির ৩০ বছর পূর্তিও হয়েছে।

এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) বলছে, সফরকারী দলের ড্রেসিং রুমের পাশে নোবেল-ব্র্যাডম্যান-ম্যাসেঞ্জার স্ট্যান্ডের মাঝামাঝি অবস্থায় ‘লারা-টেন্ডুলকার’ গেটগুলো রয়েছে।

সিএ’র বিবৃতিতে নিজেদের মতামত তুলে ধরেছেন লারা ও টেন্ডুলকার। টেন্ডুলকার বলেন, ‘ভারতের বাইরে সবসময় আমার প্রিয় মাঠ সিডনি ক্রিকেট গ্রাউন্ড। ১৯৯১-৯২ মৌসুমে অস্ট্রেলিয়ায় প্রথম সফর করি আমি। প্রথম সফরের পর থেকে শেষ পর্যন্ত এই মাঠে দারুণ সব স্মৃতি আছে আমার। এই মাঠে সফরকারী দলের ক্রিকেটারদের প্রবেশের গেটগুলো আমার ও প্রিয় বন্ধু ব্রায়ানের নামে নামকরণ হওয়াটা আমাদের জন্য দারুণ সম্মানের।’

লারা বলেন, ‘সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এমন স্বীকৃতিতে আমি সম্মানিত বোধ করছি। আমি নিশ্চিত টেন্ডুলকারও করছে। আমার নিজের ও আমার পরিবারের বিশেষ সব স্মৃতির স্বাক্ষী এই মাঠ এবং অস্ট্রেলিয়া সফর আমি সবসময়ই উভোগ করি।’

সিডনির এই গ্রাউন্ডে ৫ টেস্টের ৯ ইনিংসে ৩টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ১৫৭ গড়ে ৭৮৫ রান করেছেন টেন্ডুলকার। ২০০৪ সালের জানুয়ারিতে অপরাজিত ২৪১ রানের ইনিংস খেলেন তিনি। ৪ টেস্টে ৩৮৪ রান রয়েছে লারার। এরমধ্যে লারার ২৭৭ রানের ইনিংসও ছিলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।