ঢাকাMonday , 1 May 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

ম্যানচেষ্টারের জয়ের রাতে পুরনো রেকর্ড স্পর্শ হলান্ডের

parag arman
May 1, 2023 2:17 pm
Link Copied!

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে কর্ষ্টাজিত জয়ের স্বাদ পেয়েছে চির প্রতিদ্বন্দি দুই ক্লাব ম্যানচেষ্টার ক্লাব সিটি ও ইউনাইটেড। গতরাতে প্রতিপক্ষের মাঠে ম্যানচেষ্টার সিটি ২-১ গোলে হারিয়েছে ফুলহ্যামকে। ম্যাচের তৃতীয় মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যান সিটিকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন আর্লিং হালান্ড।

এই গোলের মধ্যে দিয়ে এবারের মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০তম গোল করলেন হলান্ড। সর্বশেষ ১৯৩০-৩১ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০ গোল করেছিলেন অ্যাস্টন ভিলার টম ওয়ারিং। আর ইংলিশ লিগের এ মৌসুমে ৩৪তম গোল করলেন হলান্ড। এতে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডে অ্যান্ড্রু কোল ও অ্যালান শিয়ারারকে স্পর্শ করলেন হলান্ড। ১৯৯৩-৯৪ মৌসুমে নিউক্যাসল ইউনাইটেডের হয়ে ৩৪ গোল করেছিলেন কোল। পরের মৌসুমেই ব্ল্যাকবার্ন রোভার্সের ৩৪ গোল করে কোলের রেকর্ড স্পর্শ করেন শিয়ারার।

হালান্ডের রেকর্ড গোলের লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ম্যান সিটি। ১৫ মিনিটে গোল করে ম্যাচে সমতা আনেন ফুলহ্যামের কার্লোস ভিনিসিয়াস।

৩৬ মিনিটে জুলিয়ান আলভারেজের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ম্যান সিটি। শেষ পর্যন্ত এই ব্যবধানেই ম্যাচ জিতে ম্যান সিটি। এই জয়ে ৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠলো ম্যান সিটি।

দিনের আরেক ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড ১-০ গোলে হারায় অ্যাস্টন ভিলাকে। ৩৯ মিনিটে ম্যান ইউর পক্ষে গোল করেন ব্রুনো ফার্নান্দেজ। ৩২ ম্যাচ শেষে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে উঠলো ম্যান ইউ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।