ঢাকাSunday , 28 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ম্যাচ হেরে জোসেফের অটোগ্রাফ নিলেন কামিন্স

Sahab Uddin
January 28, 2024 6:34 pm
Link Copied!

অস্ট্রেলিয়া সফরে আনকোরা দল পাঠানো নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাপক সমালোচনা হচ্ছিল। সাবেক ক্যারিবিয়ান ক্রিকেটার জেফ দুজন তো বলেই দিয়েছিলেন – প্যাট কামিন্সদের কসাইখানায় একপাল ভেড়ার শাবক পাঠানো হচ্ছে। ব্রিসবেনে সেই ভেড়ার পালের সামনে ভেঙেচুরে একাকার প্রবল পরাক্রমশালী অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপ। ক্যারিয়ারের প্রথম টেস্ট সিরিজ খেলতে নামা শামার জোসেফের কাছেই হেরে বসেছে টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়নরা।

দিন কয়েক আগেও শামার জোসেফ ছিলেন অখ্যাত এক নাম। মাত্র পাঁচটি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলার অভিজ্ঞতা নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে নামা এই ২৪ বছর বয়সী পেসারই এখন ইতিহাসের অংশ। অস্ট্রেলিয়ার মাটিতে ২৭ বছর পর ওয়েস্ট ইন্ডিজকে টেস্ট জিতিয়েছেন এই ডানহাতি। যে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ অসহায় আত্মসমর্পণ করবে বলে ভাবা হচ্ছিল, সেই সিরিজ সমতায় শেষ করছে ক্যারিবীয়রা।

অথচ ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা জোসেফের ব্রিসবেন টেস্টের চতুর্থ ইনিংসে বোলিং করারই কথা ছিল না। ব্যাটিংয়ে নেমে মিচেল স্টার্কের ইয়োর্কারে রক্তাক্ত আঙুল নিয়ে মাঠ ছেড়েছিলেন তিনি। শেষ পর্যন্ত তীব্র জেদে বল হাতে নিয়ে আগুন ঝরিয়েছেন জোসেফ। ক্যারিয়ার সেরা বোলিংয়ে মাত্র ৬৮ রান দিয়ে অজিদের সাত ব্যাটারকে সাজঘরে পাঠিয়েছেন।

ব্রিসবেনে ক্যারিবীয়দের জয় এনে দিয়ে ম্যাচসেরার পাশাপাশি সিরিজসেরাও হয়েছেন জোসেফ। তার দারুণ বোলিংয়ে ম্লান হয়ে গেছে অজিদের প্রথম ইনিংসে প্যাট কামিন্স ও দ্বিতীয় ইনিংসে স্টিভ স্মিথের প্রতিরোধ। প্রতিপক্ষ অস্ট্রেলিয়ানরাও প্রশংসায় ভাসাচ্ছেন জোসেফকে।

২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে ক্যারিবীয়দের টেস্ট জেতানোয় জোসেফকে অভিনন্দনে ভাসিয়েছেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। ম্যাচ শেষে এই ক্যারিবীয়র সঙ্গে জার্সি বদল করেন অজি অধিনায়ক কামিন্স। সেই সঙ্গে আদায় করেন তার অটোগ্রাফ।

২১৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২ উইকেটে ১০০ রানের বৈতরণী পারও হয়ে গিয়েছিল অজিরা। কিন্তু এরপরই জোসেফ বল হাতে নিয়ে ধসিয়ে দেন। ৮ রানে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।