ঢাকাSaturday , 11 May 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

মুশতাকের টোটকা নিলেন ১৬ লেগ স্পিনার

Sahab Uddin
May 11, 2024 7:24 pm
Link Copied!

‘তোমরা বাংলাদেশের ভবিষ্যৎ। পরিশ্রম করো, হৃদয় থেকে পরিশ্রম করো…’ মুশতাক আহমেদ বললেন এমন।
তার সামনে সারিবদ্ধ হয়ে বসা ১৬ লেগ স্পিনার। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে তাদের খুঁজে এনেছে বিসিবি।

কয়েকদিন আগে জাতীয় দলের স্পিন বোলিং কোচ হিসেবে আসা মুশতাক আহমেদ তালিম দিয়েছেন তাদেরই। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচ হয়েছে শুক্রবার, রোববার হবে শেষটি।

এর মধ্যে শনিবার জাতীয় দলের অনুশীলন ছিল না। ফাঁকা দিনে সময়টুকু বিসিবির উঠতি লেগ স্পিনারদের সঙ্গে কাটিয়েছেন পাকিস্তানের একসময়ের তারকা লেগ স্পিনার মুশতাক। এ সময় বাংলাদেশের তরুণদের উদ্দেশ্যে নানা রকম দিকনির্দেশনা দিতে শোনা যায় তাকে।

পরে তাদের স্কিলও পরখ করে নেন মুশতাক। কয়েকজনকে তাদের লাইন-লেংথে উন্নতির পরামর্শ দিতেও দেখা যায় বিসিবির পাঠানো ভিডিওতে। বাংলাদেশের তরুণ লেগ স্পিনাররাও উৎসাহী হয়ে তার কথা শুনছিলেন।

প্রায় এক বছর ধরে পাকিস্তানের সাবেক লেগ স্পিনার শাহেদ মাহমুদ ঘুরে বেড়িয়েছেন পুরো বাংলাদেশে। সেখান থেকে ৮০ জন জাতীয় পর্যায় অবধি পৌঁছান। তাদের মধ্যে থেকে ১৫ জন বিভিন্ন বয়সভিত্তিক প্রোগ্রাম ও ১০-১২ জনকে ফাস্ট ট্র্যাক প্রোগ্রামে রাখা হবে।

মুশতাক অবশ্য আনুষ্ঠানিক কোনো সেশন করেননি। লেগ স্পিনারদের সঙ্গে কেবল একটি সেশনই কাটিয়েছেন তিনি। চলতি মাসের শেষদিকে আনুষ্ঠানিক ক্যাম্প শুরু হবে সারাদেশ থেকে খুঁজে আনা এসব লেগ স্পিনারদের নিয়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।