ঢাকাSunday , 22 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

মুম্বাইয়ে বাংলাদেশের আরেক প্রতিপক্ষ ‘গরম’!

Sahab Uddin
October 22, 2023 10:17 pm
Link Copied!

ভারতের একেক প্রদেশে একেক সময় আবহাওয়া থাকে ভিন্ন রকম। এই মুহূর্তে ভারতে অনুষ্ঠিত হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। যেখানে আছে বাংলাদেশও। এই মুহূর্তে টাইগাররা অবস্থান করছে মুম্বাইয়ে। এখানেই বিখ্যাত ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামী মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে নামবেন সাকিব আল হাসানরা। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিবারাত্রির সূচিতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। যে ম্যাচে ফর্মে থাকা প্রোটিয়ারা ছাড়াও আরেক প্রতিপক্ষ গরম।

মুম্বাইয়ের এই মাঠে গরমের তীব্রতা অনেক। আজ রোববার সেখানে তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস। তবে বাতাসের আদ্রর্তার কারণে ৪২ ডিগ্রি তাপ অনুভব করেছেন ক্রিকেটাররা। এমন অবস্থায় বাংলাদেশ ম্যাচে বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে সেখানকার গরম। গরমে ক্লান্তির পাশাপাশি খেলোয়াড়দের ইনজুরির প্রবণতাও বেড়ে যায় অনেকখানি।

এর আগে চেন্নাইয়ের তীব্র গরমে রানিংয়ের সময় অসুস্থ হয়ে পড়েছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। পুনেতে ভারতের বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি তিনি। নিউজিল্যান্ড ম্যাচে বাঁ-পায়ের উঁরুর মাংসপেশির ইনজুরিতে পড়েন তিনি। ভারত ম্যাচের আগে রানিং ও ব্যাটিং অনুশীলন করলেও শেষ পর্যন্ত তাকে নিয়ে ঝুঁকি নেয়নি দলের টিম ম্যানেজমেন্ট।

রোববার স্থানীয় সময় দুপুর দেড়টা থেকে শুরু হয় বাংলাদেশের অনুশীলন। দলের মধ্যে চোট নিয়ে কিছুটা অস্বস্তি রয়েছে। কাঁধের ব্যথায় ভুগছেন পেসার তাসকিন আহমেদ। এছাড়া ঊঁরুর চোট রয়েছে অধিনায়ক সাকিব আল হাসানের। তবে মুম্বাইতে দুইজনকে দেখা গেল ফুরফুরে মেজাজে। অনুশীলনে তাদের উপস্থিতি কিছুটা স্বস্তি দিতে পারে সমর্থকদের।

সাকিব-তাসকিনরা এদিন শুরু করেন ফুটবল অনুশীলনের মাধ্যমে। যেখানে দুই দলে ভাগ হয়ে গা গরমে নেমে পড়েন তারা। এদিন শুরু থেকেই ব্যাটিং করতে দেখা গেছে লিটন দাস, শেখ মেহেদীকে। ফিল্ডিংয়ে ঝালিয়ে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ-মুশফিকুর রহিমরা। তবে বল হাতে এখনো দেখা যায়নি তাসকিনকে। মঙ্গলবার সাউথ আফ্রিকা ম্যাচে যে এই পেসার থাকছেন না সেটা অবশ্য বলাই যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।