ঢাকাWednesday , 6 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

মিরপুরের উইকেট নিয়ে দ্বিধায় কোচ হাথুরুও

Sahab Uddin
December 6, 2023 12:35 am
Link Copied!

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের মত শক্তিশালী দলকেও হারিয়ে দিয়েছে বাংলাদেশ। ১৫০ রানের বড় ব্যবধানে এই জয়ের পর সিরিজ জয়ের সম্ভাবনাও বেশ উজ্জ্বল হয়েছে বাংলাদেশের। মিরপুরে কী পারবে নাজমুল হোসেন শান্ত বাহিনী সেই অসাধ্যটি সাধন করতে?

সিলেটের উইকেটে স্পিনাররা বেশ সহযোগিতা পেয়েছে। ব্যাটাররাও রান করতে পেরেছেন স্বচ্ছন্দে। কিন্তু মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে উইকেট কেমন হবে? এখানে কী করবেন বাংলাদেশের বোলার এবং ব্যাটাররা? কেমন হবে বাংলাদেশ দলের কম্বিনেশন? এসব নিয়ে চিন্তার শেষ নেই অনেকেরই।

আজ মিরপুরে টেস্টপূর্ব সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও মিরপুরের উইকেট নিয়ে নিজের দ্বিধা এবং সংশয়ের কথা জানাতে ভুললেন না।

কোচের কাছে জানতে চাওয়া হয়েছিলো, বাংলাদেশ দলের গঠন কী হবে? কম্বিনেশন আগের মতোই থাকবে নাকি পরিবর্তন আনা হবে? এসব প্রশ্নের জবাব দিতে গিয়ে কোচ হাথুরু বললেন, ‘এটা পিচের অবস্থার ওপর নির্ভর করবে। আর অবশ্যই আমাদের শক্তিমত্তার ওপরও। যেমনটা আপনি বললেন, সিলেটে আমরা বেশ ভালো ক্রিকেট খেলেছি। ৫ দিনের প্রতিটিতেই আমরা আধিপত্য বিস্তার করেছি। ভালোভাবে লড়াই করেছি। সেখানেও আমরা আমাদের শক্তি আর সিলেটের কন্ডিশনের ওপর ভিত্তি করেই দলটা বানিয়েছিলাম।’

এরপরই মিরপুরের উইকেট নিয়ে নিজের সংশয়ের কথা জানালেন কোচ। তিনি বলেন, ‘আর মিরপুরের কথা আপনি জানেন, কখনো কখনো মাঠে নামার আগে আপনি বুঝতেই পারবেন না, পিচ কেমন আচরণ করতে যাচ্ছে। এমনকি কয়েকটা সেশন খেলার পরও বোঝা যায় না অনেক সময়, যেহেতু এখানে অনেক বেশি খেলা হয়…। আমার মনে হয় না, বিশ্বের আর কোনো মাঠে এত বেশি খেলা হয়, যতটা এই মাঠে হয়ে থাকে। তো আমরা চেষ্টা করব খুব বেশি পরিবর্তন না করতে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।