ঢাকাSaturday , 17 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বিশ্বের সেরা ৫ কোচের একজন সালাউদ্দিন: মঈন আলী

Sahab Uddin
February 17, 2024 6:01 pm
Link Copied!

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে ভূয়সী প্রশংসা করেছেন ইংলিশ তারকা অলরাউন্ডার মঈন আলী। টানা তিন বার কুমিল্লার হয়ে বিপিএল খেলতে আসা মঈন হেড কোচ সালাউদ্দিনকে দেখছেন বেশ কাছ থেকেই। তিনি তো এবার বলেই ফেললেন, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তার খেলা দলগুলোর মধ্যে সেরা পাঁচ কোচের মধ্যে সালাউদ্দিন একজন। বাংলাদেশের হেড কোচের আসনে সালাউদ্দিনকে না দেখে অবাকই হয়েছেন তিনি।

চলতি বিপিএলে দুর্দান্ত পারফর্ম করছেন মঈন আলী। নিজের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ২৪ বলে ৫৩ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি।

এই ম্যাচে হ্যাটট্রিকও করেছিলেন তিনি। এরপর খুলনা টাইগার্সের বিপক্ষে ৪৬ রানে ২ উইকেট পেয়েছেন এই অলরাউন্ডার। জানিয়েছেন বাংলাদেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিলে পারফর্ম করাটা সহজ হয়ে যায়। তরুণদেরকেও এমন কন্ডিশনে খেলতে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে মঈন বলেন, বাংলাদেশে আসতে সবসময়ই ভালো লাগে। দীর্ঘদিন ধরেই বাংলাদেশে আসা হয়। অনূর্ধ্ব-১৯ দলের হয়েও বাংলাদেশ সফর করেছি। এই কন্ডিশন সম্পর্কে ধারণা না থাকলে জায়গাটা খুবই কঠিন। তবে একবার অভ্যস্ত হয়ে গেলেই হলো। ডিফারেন্ট স্টাইল অব ক্রিকেট। তরুণদের এই কন্ডিশনে খেলতে আসা উচিত যা নিজের খেলাকে উন্নত করবে। কারণ এটা সহজ না, বাংলাদেশের কন্ডিশনে খেলা খুবই কঠিন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হেড কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে প্রশংসায় ভাসিয়ে মঈন বলেন, সে বিশ্বের অন্যতম সেরা কোচ, আমার খেলা কোনও দলের। সে খুব ভালো তরুণদের সঙ্গে। অবশ্যই বাংলাদেশের সেরা, এটা আমার ব্যক্তিগত মতামত। আমি একটু অবাক হয়েছি সে বাংলাদেশের হেড কোচ না। আমি নিশ্চিত না সে কখনো ছিল কি না। ওটা ভিন্ন কারণ। কিন্তু সে অন্যতম সেরা কোচ, টপ পাঁচের মধ্যে আছে।

জেমি সিডন্স প্রধান কোচের দায়িত্ব নেয়ার আগের বছর ২০০৬ সালে জাতীয় দলের সহকারী কোচ হন সালাউদ্দিন, কাজ করেন ২০০৮ সাল পর্যন্ত। ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করেন ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত। এরপর আর জাতীয় দলের আঙিনায় দেখা যায়নি তাকে।

দেশের ক্রিকেটে অন্যতম বড় কোচ সালাউদ্দিন। সেই সাথে বিপিএল ইতিহাসের সবচেয়ে সফল কোচ মোহাম্মদ সালাউদ্দিন। ২০১৫ সালে বিপিএলের তৃতীয় আসর থেকে তার কোচিংয়েই খেলছে কুমিল্লা। এই সময়ের মধ্যে ছয়বার অংশ নিয়ে চারবার চ্যাম্পিয়ন হয়েছে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।