ঢাকাSunday , 8 October 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিশ্বকাপের জয় দিয়ে র‍্যাঙ্কিং পুনরুদ্ধার করল বাংলাদেশ

Sahab Uddin
October 8, 2023 5:33 pm
Link Copied!

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) র‍্যাঙ্কিং অনুযায়ী বাংলাদেশ সাত নম্বরে ছিল। তবে এশিয়া কাপে ভালো করতে না পারায় আটে নেমে যায় টাইগার বাহিনী। এবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জিতেই আগের আসন পুনরুদ্ধার করল সাকিব আল হাসানের দল।
রোববার (৮ অক্টোবর) আইসিসির প্রকাশিত ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের সাতে উঠে আসে বাংলাদেশ। দলটির বর্তমান রেটিং ৯৩। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে বিশ্বকাপ শুরু করা লঙ্কানদের রেটিং ৯১ হওয়ায় দাসুন শানাকার দল নেমে গেছে আটে।
শনিবার (৭ অক্টোবর) বেলা ১১টায় ভারতের ধর্মশালায় বিশ্বকাপের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও আফগানিস্তান। ম্যাচটিতে টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান সাকিব আল হাসান। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩৭.২ ওভারে ১৫৬ রান তুলতেই সবকটি উইকেট হারায় আফগান বাহিনী। জবাবে ৩৪.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ।

এ দিকে ১১৬ রেটিং নিয়ে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে ভারত। আর ১ রেটিং কম নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে পাকিস্তান। এছাড়া ১১২ রেটিং নিয়ে তিনে আছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ১০৮ পয়েন্ট নিয়ে চারে দক্ষিণ আফ্রিকা ও ১০৪ পয়েন্ট নিয়ে পাঁচে নিউজিল্যান্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।