ঢাকাTuesday , 23 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বিপিএল খেলতে ঢাকায় বাবর-রিজওয়ান

Sahab Uddin
January 23, 2024 12:47 pm
Link Copied!

বিপিএল খেলতে চলে এসেছেন পাকিস্তান ক্রিকেটের বড় দুই তারকা বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ান। সোমবার রাতেই ঢাকায় পা রেখেছেন তারা। বাবর খেলবেন রংপুর রাইডার্সে, রিজওয়ানের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

জানা গেছে, সাবেক টপ অর্ডার মোহাম্মদ হাফিজ টিম ডিরেক্টর হয়ে পাকিস্তানের ক্রিকেটাদের এক নতুন শর্ত জুড়ে দিয়েছেন। তিনি জানিয়ে দিয়েছেন, পাকিস্তানের পিএসএল ছাড়া কোন পাকিস্তানি ক্রিকেটার আর সর্বোচ্চ দুটির বেশি ভিনদেশি ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে পারবে না। মানে পিএসএলসহ ৩টি ফ্র্যাঞ্চাইজি লিগের বেশি খেলতে পারবেন না।

সে কারণেই পাকিস্তানি ওপেনার মোহাম্মদ হারিস বাংলাদেশে এসেও ফিরে যেতে বাধ্য হয়েছেন। যার ফলশ্রুতিতে বাবর-রিজওয়ানের বিপিএলে অংশ নেয়া নিয়ে ভক্ত-সমর্থকদের অনেকের মনে সংশয় তৈরি হয়েছিল। সে সংশয় কেটে গেছে। পাকিস্তানের দুই শীর্ষ তারকা পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী সোমবার রাতেই ঢাকায় এসেছেন।

জানা গেছে, কিউইদের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করে একই ফ্লাইটে সরাসরি নিউজিল্যান্ড থেকে বিপিএল খেলতে এসেছেন তারা।

প্রসঙ্গত, ৭ বছর আগে বিপিএল খেলতে এসেছিলেন বাবর আজম। সেটা ২০১৭ সালে সিলেট সিক্সার্সের হয়ে। ওই আসরে ৪ ইনিংস ব্যাট করা (২, ৪১, ৫৪ ও ২০) বাবরের সংগ্রহ ছিল মোট ১১৭ রান।
অন্যদিকে ২০২৩ সালের বিপিএলে কুমিল্লার হয়ে বেশ ভাল ব্যাটিং করেছিলেন রিজওয়ান। ১০ ম্যাচে চার ফিফটিতে তার সংগ্রহ ছিল ৩৫১ রান। গড় ছিল ৫০.১৪।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।