ঢাকাFriday , 8 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বিপিএলে নতুন ৪ দলের যুক্ত হওয়া প্রসঙ্গে যা বললেন পাপন

Sahab Uddin
March 8, 2024 10:27 pm
Link Copied!

বিপিএল মানেই বিতর্ক, নানা আলোচনা-সমালোচনা। বিগত আসরগুলোতে টুর্নামেন্টটির নামের পাশে এমন বিশেষণ যুক্ত হতো। তবে দশম বিপিএল যেন ব্যতিক্রম। বড় রকমের বিতর্ক ছাড়াই উপভোগ্য এক বিপিএল উপহার দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমটি ম্যাচই ভালোভাবে উপভোগ করেছে দর্শক-সমর্থকরা।
গত পহেলা মার্চ কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম ফরচুন বরিশালের মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামে এবারের বিপিএল। প্রায় সাত দিন কেটে গেলেও এখনও যেনো টুর্নামেন্টটির আমেজ রয়ে গেছে। এরইমাঝে আভাস পাওয়া যায় নতুন প্রতিদ্বন্দ্বিতার।

বিপিএলের একাদশতম আসরের অংশ নিতে বিসিবির কাছে আবেদনপত্র জমা দিয়ে রেখেছে নতুন চারটি দল। সম্প্রতি এক টিভি চ্যানেলকে এমনটাই জানিয়েছেন বিপিএলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। নোয়াখালী, রাজশাহী, ময়মনসিংহ, গাজীপুর নতুন দলের জন্য আবেদন করে রেখেছে। তবে এই আবেদনের প্রেক্ষিতে দল বাড়ানোর সম্ভাবনা কম বলেও মন্তব্য করেছিলেন তিনি।

এবার নতুন দলগুলোর আগমন প্রসঙ্গে কথা বলেছেন বিসিবি সভাপতি এবং যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনও। তিনি বলেন, ‘বলা মুশকিল। ২-৩টি ফ্র্যাঞ্চাইজি যোগ হবে কি না… আমাদের সক্ষমতাও দেখতে হবে। প্রথম কথা হচ্ছে, ফ্র্যাঞ্চাইজি যদি যোগ হয় খরচ অনেক বেড়ে যাবে। দ্বিতীয়ত, সময়। একটা টুর্নামেন্টের জন্য যে সময় আমরা পাই… এই সময়ে না করে যদি সময় একটু এদিক সেদিক করতে পারতাম আমরা আরও ভালো ভালো বিদেশি খেলোয়াড় পেতাম। কিন্তু আমাদের উপায় নেই।’

বিসিবি সভাপতি বলেন, ‘দেখুন বিপিএল শেষ হওয়ার সাথে সাথেই শ্রীলঙ্কার সঙ্গে খেলতে হচ্ছে। আমাদের তো ন্যূনতম একটা বিরতি দিতে হয়। এখন আবার প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে। তারপর সামনে আরও সিরিজ, এরপর বিশ্বকাপ। এত সময় পাওয়া কঠিন হবে। তৃতীয়ত, বাইরের ওই অবকাঠামো নেই। স্টেডিয়াম আছে, আনুষঙ্গিক যে জিনিস দরকার সেই সুযোগ নেই। আমাদের পরিকল্পনা হলো এটাকে আরও বড় করব, সারা বাংলাদেশে নিয়ে যাব। কিন্তু আগামীবারেই হবে কি না বলা কঠিন।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।