ঢাকাFriday , 19 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বিপিএলে এখন পর্যন্ত হ্যাটট্রিক করেছেন যারা

Sahab Uddin
January 19, 2024 6:26 pm
Link Copied!

বিপিএলের দশম আসরের উদ্বোধনী ম্যাচেই হ্যাটট্রিক করেছেন দুর্দান্ত ঢাকার শরিফুল ইসলাম। এটা বিপিএল ইতিহাসে সপ্তম হ্যাটট্রিক। একমাত্র খেলোয়াড় হিসেবে অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করেছেন আলিস ইসলাম।

শুক্রবার (১৯ জানুয়ারি) ২০তম ওভারে হ্যাটট্রিক করেন শরিফুল। ওই ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে খুশদিল শাহর কাছে ছক্কা হজম করেন শরিফুল। পরের বলেই পাকিস্তানি ব্যাটারকে সাজঘরে পাঠান এ পেসার। পরের দুই বলে রোস্টন চেজ ও মাহিদুল ইসলাম অঙ্কনের উইকেট তিনি।

প্রথম বোলার হিসেবে বিপিএলে হ্যাটট্রিক করেছিলেন পাকিস্তানের মোহাম্মদ সামি। প্রথম মৌসুমেই ঢাকা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে টানা তিন বলে তিন উইকেট নেন দুর্দান্ত রাজশাহীর এই বোলার। তার শিকারে পরিণত হন ড্যারেন সামি, আফতাব আহমেদ ও নাভিন উল হাসান।

২০১৫ সালে সিলেট সুপার স্টার্সের বিপক্ষে বরিশাল বুলসের হয়ে হ্যাটট্রিক করেন আল আমিন হোসেন। তিনি শিকার করেন রবি বোপারা, নুরুল হাসান ও মুশফিকুর রহিমের উইকেট। আলিস ইসলাম ২০১৯ সালে অভিষেক ম্যাচেই মোহাম্মদ মিটুন, মাশরাফী মোর্ত্তজা ও ফরহাদ রেজার উইকেট পান।

২০১৯ সালের আসরে আলিসেরটি বাদেও আরও ২টি হ্যাটট্রিক হয়। এরমধ্যে কুমিল্লার ওয়াহাব রিয়াজ খুলনার ডেভিড ভিসে, তাইজুল ইসলাম, ও সাদ্দাম তামিমের উইকেট শিকার করেন। ঢাকা ডায়নামাইটসের আন্দ্রে রাসেল চট্টগ্রাম ভাইকিংসের বিপক্ষে মুশফিকুর রহিম, ক্যামেরন ডেলপোর্ট ও দাসুন শানাকার উইকেট পান।

২০২২ সালে ষষ্ঠ হ্যাটট্রিকটি করেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মৃত্যুঞ্জয় চৌধুরী। তিনি টান তিন বলে নেন এনামুল হক, মোসাদ্দেক হোসেন ও রবি বোপারার উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।