ঢাকাMonday , 25 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বিদেশি লিগ খেলা নিয়ে কঠোর অবস্থানে বিসিবি

Sahab Uddin
December 25, 2023 6:37 pm
Link Copied!

ক্রিকেটারদের বিশ্রামের কথা চিন্তা করে বিদেশি লিগ খেলা নিয়ে কড়াকড়ি অবস্থানে যাচ্ছে বিসিবি। নতুন নিয়মে একজন ক্রিকেটার বোর্ড থেকে বছরে সর্বোচ্চ দুটি ফ্রাঞ্চাইজি লিগ খেলার অনুমতি পাবেন বলে জানা গেছে।
ফ্রাঞ্চাইজি ক্রিকেটে থাকে কাড়ি কাড়ি অর্থের আনাগোনা। এই লিগ খেলতে প্রতিবছর মুখিয়ে থাকেন সারাবিশ্বের ক্রিকেটাররা। ফলে দিন দিন এর সংখ্যাটা বেড়েই চলেছে। তাই ক্রিকেটারদের ব্যস্ততাটাও বেড়েছে অনেক।
অর্থের টানে বেশি বেশি ফ্রাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে ইনজুরিতে পড়া ছাড়াও নিজেদের বিশ্রামের কথা ভুলে যাচ্ছেন ক্রিকেটাররা। তাই এবার বাধ্য হয়ে বিদেশি লিগ খেলা নিয়ে কঠোর অবস্থানের কথা জানিয়েছে বিসিবি।

ফ্রাঞ্চাইজি লিগ খেলা নিয়ে বরাবরই ক্রিকেটারদের সঙ্গে মতের অমিল হয় বোর্ডের। তবে কেন্দ্রীয় চুক্তির সময়ে কেন এ ব্যাপারে নির্দেশনা দেয়া হয় না, সেটি নিয়ে প্রশ্ন তোলেন অনেকে। তাই এবার নতুন চুক্তির আগেই বিদেশি লিগ খেলা নিয়ে নির্দেশনা দেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল ইউনুস বলেন, ‘আমাদের এক-দুই বছর আগের পরিকল্পনা ছিল যে, এক বা দুইটি ফ্রাঞ্চাইজি লিগ খেলা যাবে। তবে সে বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এবার কেন্দ্রীয় চুক্তির সময়ে আমরা এটি রাখতে পারি। অথবা না রাখলেও বলে দিব যে, সারা বছর এক বা দুইটা লিগ খেলা যাবে।’
এ দিকে ২২ মার্চ থেকে ১২ মে মোট ৫১ দিনের জন্য আইপিএল খেলার ছাড়পত্র পেয়েছেন মুস্তাফিজুর রহমান। তবে বিসিবির চাওয়াতে নাম প্রত্যাহার করেছেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। এতদিন এ রকম ঘটনা ঘটলে ক্রিকেটারদের ক্ষতিপূরণ দেওয়ার রেওয়াজ থাকলেও এবার ক্ষতিপূরণ পাবেন না দুই টাইগার পেসার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।