ঢাকাSunday , 12 May 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাংলাদেশেই ক্রিকেটকে বিদায় বললেন উইলিয়ামস

Sahab Uddin
May 12, 2024 7:00 pm
Link Copied!

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০ দলে জায়গা হয়নি জিম্বাবুয়ের। বাংলাদেশের বিপক্ষে আজ পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে টি-টোয়েন্টি সংস্করণে মাঠে নামতে আরো তিন মাস অপেক্ষা করতে হবে তাদের। এই সময়ে নিজের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারটা আর টানতে চান না জিম্বাবুয়ের অলরাউন্ডার শন উইলিয়ামস। আজ এই সংস্করণ থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি।

২০০৬ সালে খুলনায় বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল জিম্বাবুয়ের অলরাউন্ডার শন উইলিয়ামসের। দীর্ঘ ১৮ বছরের ক্যারিয়ার শেষে সেই বাংলাদেশে বসেই টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন উইলিয়ামস। টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও টেস্ট ও ওয়ানডেতে খেলে যাবেন ৩৭ বছর বয়সী উইলিয়ামস।

আজ বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ শেষে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ড্রেসিংরুমে সতীর্থদের সামনে অবসরের ঘোষণা দেন এই অলরাউন্ডার। ক্যারিয়ারের প্রথম ম্যাচে হারলেও শেষট জয় দিয়ে রাঙিয়েছেন উইলিয়ামস। যদিও উল্লেখ করার মতো কোনো ব্যক্তিগত পারফরম্যান্স ছিল না। জিম্বাবুয়ে আট উইকেটে জেতায় ব্যাটিংয়ে নামতে হয়নি তাকে। বল হাতে ১ ওভারে দিয়েছেন ১২ রান। ২০০৬ সালের সেই ম্যাচে ব্যাট হাতে ৩৮ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছিলেন ১ উইকেট।

ক্যারিয়ারে ৮১টি টি-টোয়েন্টি খেলেছেন উইলিয়ামস। তার মধ্যে ৮০ ইনিংসেই ব্যাট করা এই বাঁহাতি রান করেছেন ১ হাজার ৬৯১। ক্যারিয়ারে ১১ ফিফটি পাওয়া এই ব্যাটার রান করেছেন ১২৬.৩৮ স্ট্রাইকরেটে। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়ের হাতটাও মন্দ ছিল না উইলিয়ামসের। বাঁহাতি স্পিনে ইকোনমি সাতের নিচে রেখে নিয়েছেন ৪৮ উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।