ঢাকাFriday , 6 October 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়ে ফাইনালে ভারত

Sahab Uddin
October 6, 2023 4:25 pm
Link Copied!

সেমিফাইনালে ভারতের সামনে দাঁড়াতেই পারলো না বাংলাদেশের ক্রিকেটাররা। এশিয়ান গেমস ক্রিকেটের সেমিফাইনালে বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ৯৭ রানের লক্ষ্য মাত্র ১ উইকেট হারিয়ে ৯.২ ওভারেই টপকে যায় ভারতীয় ব্যাটাররা। ফলে ৬৪ বল হাতে রেখে ৯ উইকেটের বিশাল জয়ে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে উঠে গেলো ভারত।

হাংঝুর জেইঝিয়াং ইউনিভার্সিটি অব টেকনোলজি ক্রিকেট মাঠে বাংলাদেশের করা ৯৬ রান তাড়া করতে নেমে ভারত শুরুতেই ওপেনার জসস্বি জয়সওয়ালের উইকেট হারায়। প্রথম ওভারের চতুর্থ বলে আউট হন আগের ম্যাচে সেঞ্চুরি করা জয়সওয়াল। রিপন মন্ডলের বলে মৃত্যুঞ্জয়ের হাতে ক্যাচ দেন তিনি।

এর আর ভারতীয়দের বিপদে পড়তে দেননি টপ অর্ডারের অন্য দুই ব্যাটার রুতুরাজ গায়কোয়াড় এবং তিলক ভার্মা। ২৬ বলে ৪০ রান করেন রুতুরাজ এবং ২৬ বলে ৫৫ রানের ইনিংস খেলে তিলক ভার্মা। ফাইনালে ভারত মুখোমুখি হবে পাকিস্তান এবং আফগানিস্তানের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনাল বিজয়ীর। বাংলাদেশ ব্রোঞ্জ পদকের লড়াই করবে দ্বিতীয় সেমিফাইনালে পরাজিত দলের বিপক্ষে।

এর আগে ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদশের ব্যাটাররা। এশিয়ান গেমস ক্রিকেটের সেমিফাইনালে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারতকে মাত্র ৯৭ রানের লক্ষ্য দিতে সক্ষম হয় বাংলাদেশের ব্যাটাররা।

টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় ভারতীয় অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। টস হেরে ব্যাট করতে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। একের পর এক উইকেট হারাতে থাকে সাইফ হাসানের দল। ফলে রান তোলার গতিও অনেকটা স্লথ হয়ে যায়।

সর্বোচ্চ অপরাজিত ২৪ রান করেন উইকেটরক্ষক জাকের আলি। ২৩ রান করেন পারভেজ হোসেন ইমন। ১৪ রান করেন রাকিবুল হাসান। বাকি ব্যাটারদের আর কেই দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেননি। আফিফ (৭), মাহমুদুল হাসান জয় (৫), সাইফ হাসান (১), জাকির হাসান (০), শাহাদাত হোসেন (৫), মৃত্যুঞ্জয় চৌধুরী (৪) এবং রিপন মন্ডল (০) দ্রুত আউট হয়ে গেলে বাংলাদেশের ইনিংস থামে ৯ উইকেটে ৯৬ রানে।

ভারতীয়দের হয়ে সাই কিশোর নেন ৩ উইকেট। ২ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর, ১টি করে উইকেট নেন আর্শদিপ সিং, তিলক ভার্মা, রবি বিষ্ণোই এবং শাহবাজ আহমেদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।