ঢাকাThursday , 6 April 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

ফিফা র‌্যাঙ্কিংয়ে সবার শীর্ষে আর্জেন্টিনা

parag arman
April 6, 2023 5:23 pm
Link Copied!

এবার ফিফা র‌্যাঙ্কিংয়ে সবার শীর্ষে উঠে এলো আর্জেন্টিনা  বিশ্বকাপ জয়ের পরও র‌্যাঙ্কিংয়ে ব্রাজিলের পেছনে ছিল লিওনেল মেসিরা। কিন্তু পানামা ও কুরাসাওয়ের সঙ্গে মেসিদের দুই ম্যাচ জয় এবং পেরুর কাছে ব্রাজিলের হারে ৬ বছর পর বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরেছে আলবিসেলেস্তেরা। আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল) আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ সংস্থা (ফিফা) র‌্যাঙ্কিং প্রকাশ করে।

কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নেয় ব্রাজিল। বিশ্বকাপের পর প্রথম প্রীতি ম্যাচ খেলতে নেমে মরক্কোর কাছে ২-১ গোলে হারে ব্রাজিল। এতে ফিফা র‍্যাংকিংয়ে দুই ধাপ নেমে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে ১৮৪০.৯৩ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে আর্জেন্টিনা। আর ১৮৩৮.৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার কাছে হারা ফ্রান্স। আর ১৮৩৪.২১ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে আছে ব্রাজিল। এছাড়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দুই ম্যাচ খেলে ফ্রান্স। প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে ৪-০ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে রিপাবলিক অব আয়ারল্যান্ডকে ১-০ হারায় ফ্রান্স।

তবে তালিকায় ১৯২ র‍্যাংকিং নিয়ে আগের মতই আছে বাংলাদেশ। মার্চের শেষ সপ্তাহে ঘরের মাঠে সিশেলসের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলে লাল-সবুজ জার্সিধারীরা। প্রথমটিতে ১-০ গোলে জয় পেলেও একই ব্যবধানে দ্বিতীয় হারে বাংলাদেশ। তাতে ফিফা র‌্যাঙ্কিংয়ে কোনো পরির্বতন হয়নি জামাল ভূঁইয়াদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।