ঢাকাSunday , 17 December 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

ফাইনাল ও টুর্নামেন্ট সেরা শিবলি

Sahab Uddin
December 17, 2023 11:21 pm
Link Copied!

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। রোববার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ১৯৫ রানের বিশাল জয় পেয়েছে টাইগার যুবারা। দলের হয়ে ফাইনালে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন ওপেনার আশিকুর রহমান শিবলি।

এছাড়া টুর্নামেন্টে এটি ছিল তার দ্বিতীয় শত রানের ইনিংস। ফিফটিও পেয়েছেন তিনি। সব মিলিয়ে আসরের সর্বোচ্চ রান করায় ওপেনার শিবলি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন।

ফাইনালে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৮ উইকেট হারিয়ে ২৮২ রান তোলে। এর মধ্যে শিবলি খেলেন ১৪৯ বলে ১২৯ রানের ইনিংস। তার ব্যাট থেকে ১২টি চারের সঙ্গে একটি ছক্কার শট আসে।

এছাড়া শিবলি টুর্নামেন্টে পাঁচ ম্যাচ খেলে ৩৭৮ রান করেছেন। আসরের সর্বোচ্চ রান করায় তিনি টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এটি প্রথম এশিয়া কাপের শিরোপা। এর আগে ভারতের কাছে এশিয়া কাপের ফাইনাল হেরেছিল বাংলাদেশ যুবারা। পরে ২০২০ সালে তারাই দক্ষিণ আফ্রিকায় ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের উচ্ছ্বাসে মেতেছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।