ঢাকাMonday , 20 November 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

ফাইনালের জন্য সেরাটা জমিয়ে রেখেছিলাম : কামিন্স

Sahab Uddin
November 20, 2023 1:14 am
Link Copied!

অ্যালান বোর্ডার, স্টিভ ওয়াহ, রিকি পন্টিং ও মাইকেল ক্লার্ক- প্রত্যেকেই স্বীকৃত ব্যাটার। প্রথম বোলার হিসেবে এবার সেই ক্লাবে যোগ দিলেন প্যাট কামিন্স।
নাম দেখে এতক্ষণে বুঝে যাওয়ার কথা কোন ক্লাবের কথা বলা হচ্ছে। তারা প্রত্যেকেই অস্ট্রেলিয়ার ওয়ানডে বিশ্বকাপজয়ী অধিনায়ক।

বিশ্বকাপের শুরুতে প্রথম দুই ম্যাচ হারায় কত সমালোচনা শুনতে হয়েছিল অজিদের। অথচ প্রায় দেড় মাসের লড়াই শেষে তারাই চ্যাম্পিয়ন। শিরোপার খাতায় নাম লেখালো ষষ্ঠবারের মতো। ফাইনালে স্বাগতিক ভারতকে স্রেফ উড়িয়ে দিয়ে তুলে নেয় ৬ উইকেটের জয়। কামিন্স জানালেন, সেরাটা তারা জমিয়ে রেখেছিলেন শেষের জন্যই।

বোলিং তো বটেই আজ কামিন্সের নেতৃত্ব ছিল প্রশংসা করার মতো। তাই তো দিনশেষে তার হাতেই উঠলো শিরোপা। চ্যাম্পিয়ন হয়ে অজি অধিনায়ক বলেন, ‘আমি মনে করি আমরা আমাদের সেরাটা ফাইনালের জন্য জমিয়ে রেখেছিলাম। পুরো আসরেই বেশিরভাগ সময় আমরা আগে ব্যাট করেছি। ভেবেছিলাম পরে ব্যাট করা খেলার জন্য আজকের রাতটি বেশ ভালো। তারা (সতীর্থরা) দুর্দান্ত খেলেছে। আমরা বুড়ো দলে পরিণত হচ্ছি প্রতিনিয়ত, কিন্তু তারপরও সবাই মাঠে নিজেদের নিংড়ে দিচ্ছে। আমরা ভেবেছিলাম এখানে ৩০০ রান তাড়া করা কঠিন হলেও অসম্ভব নয়। ২৪০ রানে আটকাতে পেরে ভালোই লাগছিল। ‘

বছরটা দুর্দান্ত কাটছে অস্ট্রেলিয়ার জন্য। টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়, চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের মাটিতে শিরোপা ধরে রাখা। তবে সবকিছুর চূড়ায় কামিন্স রাখছেন বিশ্বকাপ শিরোপাকেই। তিনি বলেন, ‘চারপাশে তাকিয়ে ভাবছিলাম, আজ রাতে যা-ই ঘটুক না কেন মুহূর্তটি বিশেষ। বিশ্বকাপ জেতার পণ করেই এগিয়েছিলাম। এই বছরটি দীর্ঘ সময় ধরে মনে থাকবে। শীতকালে অনেক সাফল্য পেয়েছি আমরা এবং এটা (বিশ্বকাপ) সবকিছুর উর্ধ্বে। ‘

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।