ঢাকাFriday , 13 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

প্রথম পাওয়ার প্লেতেই নেই টপ অর্ডারসহ চারজন

Sahab Uddin
October 13, 2023 5:14 pm
Link Copied!

প্রথম ম্যাচে আফগানিস্তানকে উড়িয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করে বাংলাদেশ। তবে পরের ম্যাচেই ইংল্যান্ডের সামনে মুখ থুবড়ে পড়ে টাইগাররা। দুই ম্যাচেই মুদ্রার এপিঠ ওপিঠ দুটোই দেখেছে টাইগাররা।

আজ আসরের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়ছে বাংলাদেশ। লক্ষ্য দারুণ ছন্দে থাকা কিউইদের বিপক্ষে জয় দিয়ে আত্মবিশ্বাস ফিরে পাওয়া। সে লক্ষ্যে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। কিন্তু আজও যথারীতি ব্যাটারদের ব্যর্থতার কারণে প্রথম পাওয়া প্লেতেই হারিয়েছে বসেছে টপ অর্ডারসহ চার উইকেট।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৭৩ রান। উইকেটে আছেন সাকিব ১ ও মুশফিক ১৫ রান নিয়ে।

শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ের চিদাম্বরাম স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হয়। খেলাটি সরাসরি দেখা যাচ্ছে স্টার স্পোর্টস-১, গাজী টিভি ও টি স্পোর্টসে।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম বলেই গোল্ডেন ডাক মারেন লিটন দাস। ট্রেন্ট বোল্টের বলে ম্যাট হেনরির তালুবন্দী হন এ টাইগার ওপেনার। দ্বিতীয় উইকেটে তামিমের সঙ্গে জুটি বাঁধেন মিরাজ। দলীয় ৪০ রানের সময় ফারগুসুনের বলে কনওয়ের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তামিম।

এরপর দলীয় ৫৬ রানে পরপর দুটি উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় টাইগাররা। ফিরে যান মিরাজ ও শান্ত। ফার্গুসনের করা শর্ট বলে পুল খেলতে গিয়ে থার্ড ম্যানে ক্যাচ দেন মিরাজ। একই রানে ফিলিপসের বলে কনওয়ের ক্যাচে পরিণত হন শান্ত।

বাংলাদেশ তাদের দ্বিতীয় ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন এনেছে। শেখ মাহেদীর জায়গায় দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। অন্যদিকে, নিউজিল্যান্ড একাদশে ফিরেছেন অধিনায়ক কেইন উইলিয়ামসন। আগের ম্যাচেই ৭০ রানের ইনিংস খেলেছিলেন উইল ইয়াং, তার পরিবর্তে একাদশে এসেছেন উইলিয়ামসন। আজ ডেভন কনওয়ের সঙ্গে ওপেন করতে পারেন রাচিন রবীন্দ্র।

বাংলাদেশের একাদশ
তানজিদ হাসান তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ
ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ড্যারিল মিচেল, টম ল্যাথাম (উইকেটকিপার), গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।