ঢাকাMonday , 11 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

দাপুটে জয়ে শীর্ষে বাংলাদেশ

Sahab Uddin
December 11, 2023 6:07 pm
Link Copied!

আসল কাজটা বোলাররাই সেরে রেখেছিলেন। জাপানকে মাত্র ৯৯ রানেই গুটিয়ে দিয়েছিলেন বাংলাদেশের বোলাররা। ১০০ রানের ছোট লক্ষ্য আবার ঝোড়ো গতিতে তাড়া করেছেন ব্যাটাররা।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে টানা দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে স্বাগতিক আরব আমিরাতকে ৬১ রানে হারানোর পর আজ দ্বিতীয় ম্যাচে জাপানকে পাত্তাই দেয়নি লাল-সবুজ জার্সিধারীরা। ২৩২ বল হাতে রেখে ৯ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে মাহফুজুর রহমান রাব্বির দল।

টানা দ্বিতীয় জয়ে ‘বি’ গ্রুপে পয়েন্ট তালিকারও শীর্ষে উঠে গেছে বাংলাদেশের যুবারা। ২ ম্যাচে ৪ পয়েন্ট তাদের। ১ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে শ্রীলঙ্কা।

বাংলাদেশের এমন জয়ের পেছনে শুরুর কাজটি করে দেন বোলাররা। উইকেটে টেকার চেষ্টা করে ৪৭.১ ওভার খেললেও ৯৯ রানে গুটিয়ে যায় জাপানের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে জাপানের বোলারদের তুলোধুনো করে দ্রুতগতিতে রান তুলতে থাকেন দুই ওপেনার আশিকুর রহমান শিবলি ও জিসান আলম। ফলে মাত্র ১১.২ ওভারেই লক্ষ্য টপকে যায় বাংলাদেশ।

ওপেনার জিসান ১৬ বলে ২৯ রানের ঝোড়ে ইনিংস খেলে চার্লজ হিনজের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। তবে আরেক মারকুটে ওপেনার আশিকুর ফিফটি হাঁকান ৪৩ বলে। শেষ পর্যন্ত ৪৫ বলে ৫৫ রান নিয়ে অপরাজিত ছিলেন তিনি। আশিকুরের সঙ্গে ১০ রান করে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন চৌধুর মোঃ রিজওয়ান।

এর আগে সোমবার আবুধাবির আইসিসি একাডেমি মাঠে টস জিতে জাপানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে খুবই রক্ষণাত্মক ভঙ্গিতে খেলার চেষ্টা করে জাপান। কিন্তু তাদের সেই কৌশল বাংলাদেশের যুবাদের বোলিং তোপের সামনে কোনো কাজই করেনি। ৫৮ রানে ছিল না ৬ উইকেট।

এরপর বিরতি দিয়ে বাকি উইকেটগুলোও হারায় জাপাান। দলের হয়ে সর্বোচ্চ ১৮ রান (৮০ বলে) করেন ওপেনার নিহার পার্মার। শেষ পর্যন্ত ৪৭.১ ওভার খেলে ৯৯ রানে থামে জাপান।
বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট শিকার করেন মাহফুজুুর রহমান ও আরিফুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।