ঢাকাMonday , 22 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

তামিমের ইতিহাস গড়ার দিনে হারল বরিশাল

Sahab Uddin
January 22, 2024 10:23 pm
Link Copied!

শুরুতে ব্যাটিংয়ে নেমে বিপিএল ইতিহাসের একমাত্র ব্যাটার হিসেবে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম ইকবাল। এই ওপেনারের ইতিহাস গড়ার দিনে এবারের আসরের সবোর্চ্চ রানের রেকর্ড গড়ে তার দল। তবে বড় পুঁজি নিয়েও হেরেছে তামিমের দল। ফরচুন বরিশালকে ৮ উইকেটে হারিয়েছে খুলনা টাইগার্স।

সোমবার (২২ জানুয়ারি) মিরপুরে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৭ রান তোলে বরিশাল। জবাবে খেলতে নেমে ১৮ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনা।

শুধু তাই নয়, পুরো ২ ওভার হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে, ৮ উইকেটের বড় ব্যবধানে জিতেছে খুলনা। ১৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অধিনায়ক এবং ওপেনার এনামুল হক বিজয়ই হাতখুলে খেলেছেন। ৪৪ বলে ৬৩ রানে অপরাজিত ছিলেন তিনি। ৩টি করে মেরেছেন বাউন্ডারি এবং ওভার বাউন্ডারির মার।

মূলত: বরিশাল বোলারদের নাকানি-চুবানি খাইয়েছেন খুলনার দুই ওপেনার বিজয় এবং এভিন লুইস। ১৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দু’জন মিলে গড়ে তোলেন ৭৭ রানের জুটি। তাও মাত্র ৫.৩ ওভারে। ২২ বলে ৫৩ রান করে আউট হন ওয়েস্ট ইন্ডিজ তারকা লুইস। ৫টি করে বাউন্ডারি এবং ছক্কার মার মারেন তিনি।

এরপর আফিফ হোসেন মাঠে নেমে জুটি বাধেন বিজয়ের সঙ্গে। ৭৫ রানের জুটি গড়েন তারা দু’জন। ৩৬ বলে ৪১ রান করে আউট হন আফিফ হোসেন। ৩টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার মারেন তিনি। ১০ বলে ২৫ রানে অপরাজিত থাকেন শাই হোপ।

প্রথম ম্যাচেও জয় পেয়েছিলো খুলনা টাইগার্স। তারা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়েছিলো ৪ উইকেটের ব্যবধানে। এবার টানা দ্বিতীয় ম্যাচ জিতলো তারা।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মুশফিকুর রহিমের ৬৮ রানের ওপর ভর করে ৪ উইকেট হারিয়ে ১৮৭ রান করে ফরচুন বরিশাল। ৪০ রান করেন ওপেনার ও অধিনায়ক তামিম ইকবাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।