ঢাকাSaturday , 14 October 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

টি-টোয়েন্টিতে ৪২৭ রান করে মেসির দেশের বিশ্ব রেকর্ড

Sahab Uddin
October 14, 2023 4:33 pm
Link Copied!

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৪০০ রান কিংবা তারও বেশি স্কোর! স্বপ্নেও কল্পনা করা সম্ভব নয়। ওয়ানডেতেই এত বড় স্কোর গড়া যেখানে সবাই স্বপ্ন মনে করে, সেখানে এক ইনিংসেই হলো ৪২৭ রান!

তা এই রেকর্ডটি গড়েছে এমন একটি দেশ। যারা ক্রিকেট খেলে কি না জানতোই না মানুষ। যাদের পরিচিতি শুধু ফুটবল দিয়ে। লিওনেল মেসির দেশ আর্জেন্টিনাই গড়লো টি-টোয়েন্টিতে এই বিশ্ব রেকর্ড।

নারী ক্রিকেটে চিলির বিপক্ষে এই রেকর্ড গড়েছে আর্জেন্টিনা। মাত্র কিছুদিন আগে টি-টোয়েন্টিতে ৩১৪ রান করে বিশ্বরেকর্ড গড়েছিলো নেপাল। হাংজু এশিয়ান গেমসে মঙ্গোলিয়ার বিপক্ষে এই রেকর্ড গড়েছিলো তারা।

এবার চিলির মেয়েদের বিপক্ষে আর্জেন্টিনা গড়লো ৪২৭ রানের রেকর্ড ইনিংস। তাও মাত্র ১ উইকেট হারিয়ে। আশ্চর্যের বিষয় হলো- ৪২৭ রানের বিশাল স্কোরে একটিও ছক্কার মার নেই।

চিলির মেয়েরা দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে আর্জেন্টিনা সফর করছে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই ঘটলো এই ঘটনা। বুয়েন্স আয়ার্সের সেন্ট আলবান্স ক্লাব মাঠে টস জিতে আর্জেন্টিনাকে ব্যাট করতে পাঠান চিলির অধিনায়ক ক্যামিলা ভালদেজ। এই সিদ্ধান্তটা যে তার কতবড় ভুল ছিল, তা বোঝা গেছে এর একটু পরই।

টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার লুসিয়া টেলর এবং আলবার্টিনা গ্যালান মিলে গড়ে ফেলেন ১৬.৫ ওভারে ৩৫০ রানের জুটি। এ সময় ৮৪ বলে ১৬৯ রান করে আউট হন লুসিয়া টেলর। তিনি বাউন্ডারি মারেন ২৭টি।

এরপর আর কোনো উইকেট পড়েনি আর্জেন্টিনার। ৮৪ বলে ১৪৫ রান করেন আলবার্ট গ্যালান। তিনি বাউন্ডারি মারেন ২৩টি। ১৬ বলে ৪০ রান করেন মারিয়া ক্যাস্তিনেইরাস।

৭৩ রান হয়েছে অতিরিক্ত খেতে। এর মধ্যে ৬৪টি হয়েছে শুধু নো বল। ৮টি ওয়াইড এবং একটি বাই। চিলির হয়ে একমাত্র উইকেটটি নেন জেসিকা মিরান্দা।
জবাব দিতে নেমে ১৫ ওভারে ৬৩ রানে অলআউট হয়ে যায় চিলি। সর্বোচ্চ ২৭ রান করেন জেসিকা মিরান্দা। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ৫ রান করেন ফ্রান্সেসকা ময়া। আর্জেন্টিনা জয় পায় ৩৬৪ রানের বিশাল ব্যবধানে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।