ঢাকাTuesday , 20 February 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

টানা ৮ জয়ের পর অবশেষে কুমিল্লার কাছে ধরাশায়ী রংপুর

Sahab Uddin
February 20, 2024 10:13 pm
Link Copied!

এবারের বিপিএলে শুরুর দিকে ফরচুন বরিশাল আর খুলনা টাইগার্সের কাছে কেবল হেরেছিল রংপুর রাইডার্স। এই দুই দল ছাড়া আর কেউই হারাতে পারেনি রংপুরকে। টানা ৮ ম্যাচে জিতেছে তারা। অবশেষে রংপুরের জয়রথ থামালো কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আজ (মঙ্গলবার) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রংপুরকে ৬ উইকেট আর ১৫ বল হাতে রেখে হারিয়েছে কুমিল্লা। ১১ ম্যাচে এটি তাদের অষ্টম জয়। ১৬ পয়েন্ট নিয়ে কুমিল্লা দুই নম্বরেই। অন্যদিকে ১২ ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রংপুর।

১৫১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সুনিল নারিনকে নিয়ে ভালো সূচনা করেন লিটন দাস। ২৪ বলে তারা তোলেন ৩৬ রান। পঞ্চম ওভারে সাকিব আল হাসান এসে জোড়া শিকার করে আশা জাগান রংপুরের। নারিন ১১ বলে ১৫ আর তাওহিদ হৃদয় রানের খাতা খোলার আগেই ফেরেন সাজঘরে।

তবে তৃতীয় উইকেট লিটন আর মাহিদুল ইসলাম অঙ্কন ৫৫ বলে ৬৫ রানের জুটিতে ম্যাচ অনেকটা চলে আসে কুমিল্লার হাতে। কুমিল্লার রান তখন ১০০ পেরিয়েছে, ১৪তম ওভারে লিটনকে আউট করেন সাকিব। ৪২ বলে লিটনের ইনিংসটি ছিল ৪৩ রানের।

পরের ওভারে আবু হায়দার রনি আরেক সেট ব্যাটার অঙ্কনকেও তুলে নিলে ম্যাচে ফেরে রংপুর। ২৯ বলে ৪ বাউন্ডারি আর এক ছক্কায় অঙ্কন করেন ৩৯ রান।

শেষ ৫ ওভারে কুমিল্লার দরকার ছিল ৪৪। কিন্তু যে দলে আন্দ্রে রাসেলের মতো ব্যাটার আছেন, তাদের আর এই রান নিয়ে দুশ্চিন্তা কী! রাসেল ১২ বলে ৪টি করে চার-ছক্কায় হার না মানা ৪৩ করে কুমিল্লাকে জিতিয়েই মাঠ ছেড়েছেন।

এর আগে বলতে গেলে একাই লড়লেন জিমি নিশাম। ব্যাটিং বিপর্যয়ে পড়া রংপুর রাইডার্সকে বিপদ থেকে বাঁচিয়ে লড়াকু পুঁজি এনে দিলেন কিউই এই অলরাউন্ডার। নিশামের দায়িত্বশীল এক ইনিংসে ভর করে ১৯.৫ ওভারে অলআউট হওয়ার আগে ১৫০ রান তোলে রংপুর রাইডার্স।

টস হেরে ব্যাট করতে নেমে ভীষণ বিপদে পড়েছিল রংপুর। ৩৯ রানে তারা হারিয়ে বসেছিল ৪ উইকেট। সাকিব ১৯ বলে ২৪ রানের ইনিংস খেলে দলকে কিছুটা পথ এগিয়ে দেন।

তারপরও একশর আগে (৯৩ রানে) ৭ উইকেট হারিয়ে ধুঁকছিল রংপুর। সেখান থেকে জিমি নিশাম টেনে তুললেন দলকে। শেষ পর্যন্ত ৪২ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন নিশাম, ৯টি বাউন্ডারির সঙ্গে হাঁকান ২টি ছক্কা।
দারুণ বোলিং করেন মুশফিক হাসান। ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে নেন ৩টি উইকেট। ২০ রানে ৩ উইকেট শিকার আন্দ্রে রাসেলের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।