ঢাকাSunday , 22 October 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

টাইগার শোয়েবের কাছে ক্ষমা চাইলেন ভারতীয় সমর্থকরা

Sahab Uddin
October 22, 2023 10:03 pm
Link Copied!

পুনেতে বাংলাদেশ-ভারত ম্যাচে ঘটেছিল অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। বাংলাদেশ ক্রিকেট দলের আইকনিক সমর্থক হিসেবে খ্যাত ‘টাইগার শোয়েব’ ওরফে শোয়েব আলীকে হেনস্থা করেছিলেন কয়েকজন ভারতীয় সমর্থক।
সেই মুহূর্তের ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ার পর শোয়েবের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন কয়েকজন ভারতীয় সমর্থক।

শোয়েবের সঙ্গে ঘটে যাওয়া ঘটনার ভাইরাল সেই ভিডিওতে দেখা গিয়েছে, শোয়েবের হাতে থাকা বাঘের পুতুলের লেজ ধরে টানাটানি করছেন কয়েকজন ভারতীয় সমর্থক। শোয়েবকে হেনস্থাও করেন ভারতের নীল জার্সি পরে থাকা ওই সমর্থকরা। এসময় শোয়েবের খেলনা বাঘটিকে নষ্ট করা হয়। হাত দিয়ে টেনে ছিঁড়ে ফেলা হয় খেলনাটিকে।

সেদিনের সেই তিক্ত অভিজ্ঞতার কথা পরে ফেসবুকে শেয়ার করে শোয়েব লিখেছেন, ‘ভারতের সমর্থকদের থেকে কখনোই এই রকম পরিস্থিতি আশা করিনি। ভারতের ক্রিকেট ভক্ত সুধীর-বাবুরামরাও তো আসে আমাদের দেশে। তারা জানে তাদের সঙ্গে আমরা কেমন ব্যবহার করি। তারাও তো আমাদের বন্ধু। ভারতীয় সমর্থকদের প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা। আমি কি বলব, আমার বুকটা ফেটে যায়। এই রকম কেউ কিছু করবেন না, কখনোই করবেন না। খেলায় হার-জিত থাকবেই। ক্রিকেট ভদ্রলোকের খেলা, সবাই ভদ্রভাবে খেলা দেখা, সাপোর্ট করা। ’

শোয়েবের সেই ভিডিওতে অবশ্য কয়েকজন ভারতীয় সমর্থককে তাৎক্ষণিক দুঃখ প্রকাশ করতে দেখা যায়। ঘটনার প্রতিক্রিয়ায় তারা বলেন, ‘সমর্থকদের মধ্যে চার-পাঁচজন এমন থাকেই যারা এমন কাজ করে। বাকিরা আমরা সবাই বাংলাদেশি ভাইদের বুকেই টেনে নিই। ‘

ভারতের সংবাদমাধ্যম ‘আনন্দবাজার’ জানিয়েছে, পুরো বিষয়টি ভালোভাবে নেননি ভারতীয় ক্রিকেটের কর্তাব্যক্তিরাও। তাদের মতে, এই ঘটনা কিছুতেই সমর্থনযোগ্য নয়। পুনের কয়েকজন দর্শকের আচরণের কারণে ভারতীয় সমর্থকদের ভাবমূর্তি ক্ষুণ্ণ হোক তা কিছুতেই মানতে পারছেন না অনেকে। জানা গেছে, ভারতীয় সমর্থকদের অনেকে শোয়েবের কাছে ক্ষমা চেয়ে ও দুঃখ প্রকাশ করে বার্তা পাঠিয়েছেন। তবে এ ব্যাপারে এখনও শোয়েবের বক্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।