ঢাকাWednesday , 6 December 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

খেলোয়াড়দের মধ্যে সেরা করদাতা সাকিব-তামিম-মাহমুদউল্লাহ

Sahab Uddin
December 6, 2023 12:26 am
Link Copied!

২০২২-২৩ করবছরের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছেন ১৪১ ব্যক্তি, কোম্পানি ও প্রতিষ্ঠান। সেরা করদাতা হিসেবে তাদের ‘ট্যাক্স কার্ড’ দেবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) মনোনীতদের তালিকা গেজেট আকারে প্রকাশ করেছে রাজস্ব সংগ্রহের প্রধান এ সংস্থা।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব নুসরাত জাহান নিসুর সই করা গেজেটে জানানো হয়, ৭৬ ব্যক্তি, ৫৪ কোম্পানি ও অন্যান্য ক্যাটাগরিতে ১১টিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড দেওয়া হবে।

তালিকায় দেখা যায়, খেলোয়াড়দের মধ্যে সেরা করদাতা হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাকিব আল হাসান, মোহাম্মদ মাহমুদউল্লাহ ও তামিম ইকবাল খান।

অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে সেরা করদাতা হয়েছেন মাহফুজ আহমেদ, ফরিদা আকতার ববিতা ও মো. সিয়াম আহমেদ। এছাড়া গায়ক-গায়িকাদের মধ্যে সেরা হয়েছেন তাহসান রহমান খান, এস ডি রুবেল ও মমতাজ বেগম।

এদিকে ব্যবসায়ী ক্যাটাগরিতে ফের সেরা করদাতা হয়েছেন মো. কাউছ মিয়া। তিনি হাকিমপুরী জর্দার স্বত্বাধিকারী।

গেজেটে এবার বিশেষ শ্রেণিভুক্ত করা হয়েছে ‘সিনিয়র সিটিজেন’। এ ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন পাঁচজন। তারা হলেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, খাজা তাজমহল, ডা. মোস্তাফিজুর রহমান, ফজলুর রহমান ও আব্দুল মুক্তাদির।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।