ঢাকাSaturday , 30 December 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

ক্রিকইনফোর বর্ষসেরা দলে বাংলাদেশের নাহিদা

Sahab Uddin
December 30, 2023 10:17 pm
Link Copied!

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো প্রতি বছরই বিভিন্ন ফরম্যাটের বর্ষসেরা একাদশ নির্বাচন করে। তারই ধারাবাহিকতায় এবার বর্ষসেরা মেয়েদের ওয়ানডে দল করেছে তারা এবং সেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশের বোলার নাহিদা আক্তার।
দারুণ সময় পার করছেন নাহিদা। আইসিসি র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থান পেয়েছেন। এর আগে বোলারদের র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা রেটিং পেয়েছিলেন স্পিনার। নভেম্বরে প্রথম কোনও বাংলাদেশি হিসেবে মাসসেরাও নির্বাচিত হন। এবার ইসপিএন ক্রিকইনফোর দেওয়া বর্ষসেরা ওয়ানডে দলেও জায়গা করে নিয়েছেন তিনি।
২০২৩ সালে সবমিলিয়ে ১১ ম্যাচ খেলেছেন নাহিদা। যেখানে ১৯.৪৫ গড়ে এই স্পিনার ২০ উইকেট শিকার করেছেন। ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পাওয়া বোলারদের মধ্যে তার চেয়ে বেশি উইকেট আছে কেবল অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনারের। বর্ষসেরা নারী ওয়ানডে দলের অধিনায়ক করা হয়েছে নিউজিল্যান্ডের সোফি ডিভাইনকে। যিনি ৩৪৬ রানের পাশাপাশি ১২ উইকেট নিয়েছেন।
ক্রিকইনফোর বর্ষসেরা নারী ওয়ানডে একাদশঃ চামারি আতাপাত্তু, বেথ মুনি (উইকেটরক্ষক), সোফি ডিভাইন (অধিনায়ক), অ্যামেলিয়া কের, ন্যাট শাইভার-ব্রান্ট, ম্যারিজান্নে ক্যাপ, অ্যাশলি গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড, নাদিন ডি ক্লার্ক, নাহিদা আক্তার ও লিয়া তাহুহু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।