ঢাকাFriday , 20 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

এক ম্যাচে দুই মাইলফলক মুশফিকের

Sahab Uddin
October 20, 2023 1:01 am
Link Copied!

ভারতের বিপক্ষে ম্যাচে এক ঢিলে দুই পাখি শিকার করলেন মুশফিকুর রহিম। নাম লেখালেন দু দুটি বড় মাইফলকে।

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ১ হাজার রানের মাইলফলকে পৌঁছে গেলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার। এর আগে বিশ্বকাপের আসরে হাজার রানের ক্লাবে পৌঁছানো একমাত্র ক্রিকেটার ছিলেন সাকিব আল হাসান।

২০০৭ বিশ্বকাপের মাধ্যমে বিশ্বকাপের ক্যারিয়ার শুরু করেন মুশফিক। এরপর থেকে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত টানা মোট ৫টি বিশ্বকাপে অংশগ্রহণ করেন তিনি।

আজ বৃহস্পতিবার মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে নিজেেদের চতুর্থ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ব্যাট হাতে মাঠে নামার আগে ১ হাজার পূর্ণ করতে মুশফিকের প্রয়োজন ছিল ৪ রান।

ভারতের বিপক্ষে মাঠে নেমে ৪৬ বলে ৩৮ রানের ইনিংস খেলেছিলেন ‘মিস্টার ডিপেন্ডেবল’ খ্যাত ব্যাটার মুশফিক। এতেই হাজার রানের ক্লাবে যোগ দিলেন উইকেটরক্ষক ব্যাটার।

বিশ্বকাপে সাকিব আর মুশফিকের যাত্রাটা হয়েছিল একসাথে, ২০০৭ বিশ্বকাপের মাধ্যমে। এরপর থেকে টানা বাংলাদেশ দলের জার্সিতে খেলেন তারা। সাকিব ও মুশফিকের পঞ্চম বিশ্বকাপ এটি। তবে ভারতের বিপক্ষে আজ খেলতে পারেননি সাকিব।

নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে উরু চোট পেয়েছিলেন বাংলাদেশ দলের কাপ্তান। পরে স্ক্যান রিপোর্ট অনুসারে খেলার জন্য পুরোপুরি ফিট না থাকায় মাঠে নামেননি তিনি।

রোহিতদের বিপক্ষে সাকিবের খেলতে না পারার কারণে আরও একটি রেকর্ড গড়ে ফেলেন মুশফিকুর রহিম। বাংলাদেশের হয়ে বিশ্বকাপের আসরে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ক্রিকেটার এখন মুশফিক। এখন পর্যন্ত বিশ্বকাপে ৩৩ টি ম্যাচ খেলেছেন এই ডানহাতি ব্যাটার।

মুশফিক থেকে ১ ম্যাচ কম দ্বিতীয় স্থানে আছেন সাকিব আল হাসান। সাকিব খেলেছেন ৩২টি ম্যাচ। এছাড়া চলতি বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়া তামিম ইকবাল ২৯ টি ম্যাচ খেলে রয়েছেন তৃতীয় স্থানে। সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা খেলেছেন ২৪টি ম্যাচ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।