ঢাকাTuesday , 11 April 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

ইংল্যান্ডেও আইরিশদের হারাতে চান সাকিব

parag arman
April 11, 2023 9:53 pm
Link Copied!

সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে একচ্ছত্র আধিপত্য দেখিয়ে ওয়ানডে সিরিজ জিতেছিলো বাংলাদেশ। টি-টোয়েন্টিতে অবশ্য শেষ ম্যাচ হেরে যায় সাকিব আর হাসানের দল। কিন্তু টানা দুই ম্যাচ জিতে সিরিজ ঠিকই দখলে নেয় টাইগাররা। একইসাথে একমাত্র টেস্টও ৭ উইকেটের বিরাট ব্যবধানে আইরিশদের হারায় বাংলাদেশ। এবার চেনা সেই প্রতিপক্ষের বিপক্ষে বাংলাদেশকে খেলতে হবে কঠিন কন্ডিশনে। আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের চেমসফোর্ডে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

আইরিশদের বিপক্ষে ঘরের মাঠের সাফল্য দেশের বাইরেও ধরে রাখতে চান সাকিব আল হাসান। কন্ডিশন প্রতিকূল হলেও ফলটা বাংলাদেশের পক্ষে রাখার কথা সাকিবের কন্ঠে। আজ মঙ্গলবার (১১ এপ্রিল) রাজধানীতে এক অনুষ্ঠানে পরবর্তী সিরিজ নিয়ে নিজেদের জয়ের প্রত্যাশাই করেন সাকিব। দুইদিন আগেই আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ড সফরের দল ঘোষণা করেছে বিসিবি। সিরিজটি নিয়ে সাকিবের কাছে জানতে চাইলে উল্টো জিজ্ঞেস করলেন, ‘(দল) হয়ে গেছে?’ আপনি জানেন না, এ প্রশ্নে সাকিবের বলেন, ‘নাহ, আমি কোথা থেকে জানব? আমি জানি না, আসলেই। আছি (দলে)?’

সাংবাদিকদের সাকিব বলেন, ‘আগে তো ওদের সঙ্গে খেলেছি ওখানে ৩-০ (২-০) তে জিতেছি আমরা। চেষ্টা থাকবে একই ফল করার জন্য। যদিও ভিন্ন কন্ডিশন, ইংল্যান্ডে খেলা হবে। যেভাবে আমরা ওয়ানডে খেলছি, ওভাবেই খেলতে চেষ্টা করবো।’

ইংল্যান্ডের চেমসফোর্ডে তিন ম্যাচ মাঠে গড়াবে আগামী ৯, ১২ ও ১৪ মে। সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ৩টা ৪৫ মিনিটে। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সরাসরি খেলতে বাংলাদেশ আগেই উতরে গেলেও সিরিজটি সুপার লিগের অংশ। তাই বাড়তি সতর্ক বাংলাদেশ শিবির। তাই সেখানকার উইকেট-কন্ডিশনের কথা চিন্তা করে সিলেটে হবে টাইগারদের প্রস্তুতি ক্যাম্প।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।