ঢাকাSunday , 22 October 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

আমলার ১২ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন গিল

Sahab Uddin
October 22, 2023 10:07 pm
Link Copied!

২০১১ সালে ৪০তম ইনিংস খেলে দ্রুততম ২০০০ ওয়ানডে রানের রেকর্ড গড়েন হাশিম আমলা। এক যুগ পর এই রেকর্ডের পাতা থেকে মুছে গেলো দক্ষিণ আফ্রিকার ব্যাটিং গ্রেটের নাম। ভারতের ব্যাটিং তারকা শুবমান গিল নতুন রেকর্ড গড়লেন। রবিবার ধর্মশালায় বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৬ রান করার পথে সবচেয়ে কম ইনিংসে ২ হাজার ওয়ানডে রানের কীর্তিতে নাম লিখলেন এই ওপেনার।

২০১১ সালের ২১ জানুয়ারি পোর্ট এলিজাবেথে ভারতের বিপক্ষে আগের রেকর্ড গড়েন আমলা। গিল তার চেয়েও দুটি কম ইনিংস খেলে এই মাইলফলকে পৌঁছান। ৩৮তম ইনিংসে ওপেনিংয়ে নেমে ১৪ রান করেই এই কীর্তি গড়েন তিনি। সপ্তম ওভারের চতুর্থ বলে ট্রেন্ট বোল্টকে কভার ড্রাইভে চার মেরে ওয়ানডেতে ২ হাজার রান অতিক্রম করেন গিল।

ডেঙ্গুর কারণে চলতি বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচে খেলেননি গিল। পাকিস্তানের বিপক্ষে নেমে ডাক মারেন তিনি। বাংলাদেশের বিপক্ষে ৫৩ রান করে চেনা রূপে ফেরেন। নিউজিল্যান্ডের ২৭৩ রান তাড়ায় ১৪তম ওভারে থামতে হয় তাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।