ঢাকাWednesday , 22 March 2023
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. টেবিল টেনিস

আইসিসি র‌্যাঙ্কিংয়ে চার ধাপ এগোলেন মুশফিক

parag arman
March 22, 2023 6:31 pm
Link Copied!

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট হাতে বাংলাদেশিদের মধ্যে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন উইকেটকিপার-ব্যাটার মুশফিকুর রহিম। আর এরপরই সুখবর পেলেন এই ডানহাতি ব্যাটার। আইসিসি ওয়ানডে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে চার ধাপ এগিয়েছেন তিনি।

আইরিশদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১৮৩ রানের বিশাল ব্যবধানে জয় পায় বাংলাদেশ। সে ম্যাচে ছয় নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ২৬ বলে তিনটি করে চার ও ছয়ের মারে ৪৪ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন মুশফিক। দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে রীতিমতো ঝড় তোলেন। একই পজিশনে খেলতে নেমে মাত্র ৬০ বলেই তুলে নেন সেঞ্চুরি।

এবার তারই প্রতিদান পেলেন মুশফিকুর রহিম। আইসিসি প্রকাশিত সবশেষ র‌্যাঙ্কিংয়ে চার ধাপ এগোলেন তিনি। এখন তার অবস্থান ১৮ নম্বরে। তার রেটিং পয়েন্ট ৬৪৬। বাংলাদেশি ব্যাটারদের মধ্যেই সবচেয়ে ভালো পজিশনে রয়েছেন মুশি। তারপরেই আছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

এদিকে দুর্দান্ত ব্যাট করার পরও লিটন, সাকিব ও শান্তদের র‌্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন আসেনি। আর অভিষেকের পর টানা দুই ম্যাচে ব্যাট হাতে দারুণ ছন্দে থাকা তাওহীদ হৃদয় এখনও সেরা একশতে প্রবেশ করতে পারেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।