ঢাকাTuesday , 2 April 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

আইসিসি থেকে সুখবর পেলেন জ্যোতি

Sahab Uddin
April 2, 2024 9:39 pm
Link Copied!

অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ খুইয়েছে বাংলাদেশ নারী দল। দুই ম্যাচের একটিতেও নূন্যতম প্রতিরোধটুকু গড়তে পারেনি বাংলাদেশের মেয়েরা। দলের এমন ভরাডুবির মধ্যেও ব্যক্তিগত পারফরম্যান্সে আলো কেড়েছেন নিগার সুলতানা জ্যোতি। তাতে মেয়েদের টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশ অধিনায়কের।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১০ উইকেটের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। যেখানে আগে ব্যাট করে ১২৬ রান করেছিল স্বাগতিকরা। এই ম্যাচে ৬৪ বলে ৭ চারের সাহায্যে ৬৩ রানের অপরাজিত ইনিংস খেলেন জ্যোতি। এমন ইনিংসের পর তিন ধাপ এগিয়ে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ১৬ নম্বরে উঠে এসেছেন তিনি।  বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন পেসার মারুফা আক্তার। তিনি ৭ ধাপ এগিয়ে ৩৪ নম্বরে অবস্থান করছেন।

বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৬৫ রানের অপরাজিত ইনিংস খেলে ৩ ধাপ এগিয়েছেন হিলি। তার অবস্থান এখন ৭ নম্বরে। আর ৫৫ রান করা মুনি আগের মতোই শীর্ষস্থান ধরে রেখেছেন।

বোলারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন ইংলিশ তারকা সোফি এক্লেস্টোন। আর নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টি-টোয়েন্টিতে ৫ উইকেট নিয়ে ৯ ধাপ এগিয়ে দুই নম্বরে উঠে এসেছেন চার্লি ডিন। আর অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন ক্যারিবীয় তারকা হেইলি ম্যাথিউস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।