ঢাকাThursday , 14 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আইসিসির শাস্তির বিরুদ্ধে আপিল করতে চায় বিসিবি

Sahab Uddin
December 14, 2023 6:48 pm
Link Copied!

মিরপুরের উইকেটে আইসিসির দেওয়া ডিমেরিট পয়েন্টের বিরুদ্ধে আপিলের সিদ্ধান্ত নিতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কয়েকদিনের মধ্যেই সেই সিদ্ধান্ত নেওয়া হতে পারে।
হোম অফ ক্রিকেটে হোম অ্যাডভান্টেজ নিতে গিয়ে ধরাশায়ী অবস্থা টিম টাইগার্সের। নানান সমালোচনার পাশাপাশি আইসিসি থেকে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট পেয়েছে ১ ডিমেরিট পয়েন্ট।
সিলেটের স্পোর্টিং উইকেটে জয়ের পরও কেন এমন উইকেট বেছে নেওয়া? সেই প্রশ্নই অজানা। মিরপুরকে ক্যারিয়ারের সবচেয়ে বাজে উইকেট বলে আখ্যা দিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদি। এমন উইকেট বানিয়ে সবার চোখে এখন খলনায়ক গামিনি ডি সিলভা।

বিসিবির ব্যাখ্যায় বলা হয়েছে, টিম ম্যানেজমেন্টের চাওয়া-পাওয়া পূরণ করতে এমন উইকেট বানানো হয়েছে। এ দিকে বরাবরই উইকেট নির্বাচনের ব্যাপারে মতামত দেন কোচ ও অধিনায়ক। তাই উইকেট নিয়ে নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন না হলেও বিপক্ষে কথা বলেননি নাজমুল হোসেন শান্ত। তবে দিনশেষে ব্যাটারদের অসহায়ত্ব বলে দেয় সব কিছুই।
অথচ চাইলেই এখানে বানানো যায় স্পোর্টিং উইকেট। যেখানে বোলারদের সঙ্গে সুযোগ থাকবে ব্যাটারদেরও। বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল বলেন, ‘২০০৬ সাল থেকে মিরপুরে খেলছি। এই মাঠে বড় রানও এসেছে। চাইলে উইকেট সেভাবে বানানো যায়। সবশেষ বিপিএলেও আমরা ভালো উইকেট পেয়েছি। যদি আমরা চাই, ম্যানেজম্যান্ট যদি চায় তাহলে অবশ্যই ভালো উইকেট বানানো সম্ভব।’

বিসিবির কোচ সোহেল ইসলাম বলেন, ‘উইকেট যেটি বানানো হয়েছিল সেটি টেস্টের জন্য। দেশের কথা চিন্তা করে, টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা চিন্তা করে সেটি বানানো হয়েছিল। বিপিএলের উইকেট থেকে এই উইকেটের আচরণ ভালো ছিল।’

আইসিসি থেকে মিরপুরের উইকেটকে দেওয়া ডিমেরিট পয়েন্টের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবে বিসিবি। কয়েকদিনের মধ্যেই বোর্ড আলোচনা করেই সেটি করবে বলে জানা গেছে। তবে তাতে কোনো পরিবর্তন আসবে কিনা সেটিই এখন বড় প্রশ্ন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।