ঢাকাWednesday , 17 April 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

রিয়ালকে হুশিয়ারি দিয়ে রাখলেন পেপ

Sahab Uddin
April 17, 2024 6:23 pm
Link Copied!

চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে দুই হ্যাভিওয়েট দল ম্যানচেস্টার সিটি ও রিয়াল মাদ্রিদ মুখোমুখি হচ্ছে। প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-৩ গোলে ড্র করেছে দু’দল। এই ম্যাচের ফলাফলের উপর নির্ভর করবে কে যাবে সেমিতে। সিটি কোচ পেপ গার্দিওলা হুশিয়ারি দিয়ে রেখেছেন, নিজেদের মাঠে রিয়ালকে রুখে দিতে। ইংল্যান্ডের মাটিতেই জয় দিয়ে শিরোপার রেসে থাকতে চান রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।

চ্যাম্পিয়ন্স লিগের নতুন ক্ল্যাসিকো রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। দুই দল মুখোমুখি হলে ভিন্ন ধরনের উন্মাদনা ছড়িয়ে যায় ফুটবলার থেকে শুরু করে ভক্তদের মাঝেও। বার্নাব্যুতে প্রথম লেগের দ্বৈরথ ৩-৩ সমতায় শেষ হওয়ায়, দ্বিতীয় লেগ নিয়ে আকর্ষণ বেড়ে গেছে বহুগুণে।

ইতিহাদে রিয়াল মাদ্রিদকে আতিথ্য দেবে ম্যানচেস্টার সিটি। ট্রেবল জয়ের নেশায় মরিয়া ইংলিশ জায়ান্টদের কিছুটা স্বস্তি দিতে পারে প্রতিপক্ষের মাঠ থেকে ড্র নিয়ে ফেরায়। তবে নতুন একটা ম্যাচ। যার ফলাফলের উপর নির্ভর করবে কে যাবে শীর্ষ চারে।

৪১ ম্যাচে ঘরের মাঠে হারেনি ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগে সবশেষ চার মৌসুমে নিজেদের মাঠে অপরাজিত সিটিজেনরা। বার্নাব্যুতে গোল পেয়েছেন বের্নার্দো সিলভা, ফিল ফোডেন এবং জাসকো গ্রাভারদিওল। এ ম্যাচেও তাদের দিকে চেয়ে থাকবে দল। দলের গোল মেশিন হিসেবে পরিচিত আর্লিং হলান্ড ইউসিএলে এবার অনেকটাই নিষ্প্রভ। নিজেদের মাঠে এই নরওয়েজিয়ানের জ্বলে ওঠার অপেক্ষায় থাকবে সমর্থকরা। ঘরের মাঠে ম্যাচ হলেও, সাবধানী সিটি কোচ পেপ গার্দিওলা।

পেপ গার্দিওলা বলেন, ‘আমি রিয়াল মাদ্রিদ দলকে সম্মান করি। চ্যাম্পিয়ন্স লিগে তাদের পরিসংখ্যানই বলে দেয় তারা কতটা ভয়ঙ্কর দল। তবে আমি ভয় পাই না তাদের। আমার দলের উপর আস্থা আছে। টানা দ্বিতীয়বারের মতো ট্রেবল জেতা কঠিন কাজ। তবে আমরা প্রতিটা ম্যাচে সেরা ফুটবল খেলতে চাই।’

রিয়াল মাদ্রিদ তাকিয়ে আছে ইতিহাদে নিজেদের প্রথম জয়ের খোঁজে। ২০২২ সাল থেকে এখন পর্যন্ত ইংল্যান্ডে সফর করে জয়ের দেখা পায়নি তারা। প্রথম লেগে ঘরের জয় না পেলেও, দলটা লড়াই করেছে সমান তালে। তাই দ্বিতীয় লেগে ভিন্ন কিছুর প্রত্যাশায় স্প্যানিশরা।

রদ্রিগো, ফেদেরিকো ভালভার্দে গোল পেয়েছেন প্রথম লেগে। চ্যাম্পিয়ন্স লিগে সবশেষ ১০ আসরে প্রথম লেগে জয় না পাওয়া ম্যাচে মাত্র ২ বার প্রত্যাবর্তন করতে পেরেছে লস ব্লাঙ্কোস। সেটাও ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। চুয়ামেনিকে ছাড়া দলের সবাইকে পাচ্ছেন কোচ কার্লো আনচেলত্তি। বিগ ম্যাচের আগে সমর্থকদের শান্ত থাকার পরামর্শ দিলেন কোচ।

আনচেলত্তি বলেন, ‘আমি বলবো রিয়াল মাদ্রিদ সমর্থকদের শান্ত থাকতে। তাদের চিন্তিত হওয়ার কিছু নেই। আমরা প্রতিদ্বন্দ্বিতা করবো আত্মবিশ্বাস নিয়ে। আমরা বিশ্বাস করি, আমরা নিজেদের সেরা ফুটবল খেলে আমাদের প্রতিদ্বন্দ্বিকে সমস্যায় ফেলে সেমিফাইনালে উঠতে পারবো।’
এখন পর্যন্ত ১১ বারের দেখায় ৪টি জয় ম্যানচেস্টার সিটির আর ৩ ম্যাচ জিতেছে রিয়াল মাদ্রিদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।