ঢাকাSunday , 18 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

১২তম সার্ভিসেস কুস্তি শুরু

parag arman
February 18, 2024 11:11 pm
Link Copied!

১২তম জাতীয় সার্ভিসেস (পুরুষ ও মহিলা) কুস্তি প্রতিযোগিতার উদ্বোধনী দিনে বিভিন্ন ওজন শ্রেণীতে ২০টি লড়াই অনুষ্ঠিত হয়। এর আগে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে প্রতিযোগিতার উদ্বোধন করেন স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটনের জ্যেষ্ঠ উপ-নির্বাহী পরিচালক রবিউল ইসলাম মিলটন। এ সময় বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের যুগ্ম-সম্পাদক মেসবাহ উদ্দিন আজাদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এবারের এই প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও তিতাসের হয়ে শতাধিক মহিলা-পুরুষ কুস্তিগীররা অংশ নিয়েছেন।

পুরুষ ও মহিলা উভয় বিভাগে ১০টি করে মোট ২০টি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। পুরুষ বিভাগের ওজন শ্রেণিগুলো হলো- ৫৭ কেজি, ৬১ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৪ কেজি, ৭৯ কেজি, ৮৬ কেজি, ৯২ কেজি, ৯৭ কেজি ও ১২৫ কেজি।

মহিলাদের ওজন শ্রেণিগুলো হলো- ৫০ কেজি, ৫৩ কেজি, ৫৫ কেজি, ৫৭ কেজি, ৫৯ কেজি, ৬২ কেজি, ৬৫ কেজি, ৬৮ কেজি, ৭২ কেজি ও ৭৬ কেজি।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্স আপ (পুরুষ ও মহিলা উভয়) দল ট্রফি পাবে। এ ছাড়া প্রতিযোগিতার সেরা খেলোয়াড়কে (মহিলা ও পুরুষ) ক্রেস্ট ও প্রাইজমানি দেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।