ঢাকাThursday , 16 November 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

শুক্রবার ভোরে আলাদা ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা-ব্রাজিল

parag arman
November 16, 2023 10:13 am
Link Copied!

বিশ্বকাপ বাছাইপর্বের খেলায় চ্যাম্পিয়ন আর্জেন্টিনার প্রতিপক্ষ এবার উরুগুয়ে। অন্য ম্যাচে, পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের মুখোমুখি হবে কলম্বিয়া। দুটি খেলাই শুরু হবে বাংলাদেশ সময় শুক্রবার ভোর ছয়টা থেকে।

চার ম্যাচে পুরো ১২ পয়েন্ট নিয়ে ল্যাটিন অঞ্চলে সবার শীর্ষে এখন বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ২০২৬ বিশ্বকাপ ফুটবলের বাছাইয়ে তাদের সামনে এবার উরুগুয়ে। মহাতারকা লিওনেল মেসির নেতৃত্বে বুয়েন্স আইরেসের লা বুমবোনেরা স্টেডিয়ামে উরুগুয়ের বিপক্ষে জয় দিয়ে লিড বাড়িয়ে নিতে চাইবে যে স্বাগতিকরা সেটা বলাই বাহুল্য।

উরুগুয়েকে নিয়ে যতোটা নয়, তার চেয়ে বেশি কোচ বিয়েলসার মাথাকে ভয়, আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির। দলকে সতর্ক করে দিয়ে তিনি বলেন, উরুগুয়ের ফুটবল কালচার আমাদের জানা, তবে এটা ভুলে গেলে চলবেনা যে তারা এখন পরিচালিত হচ্ছে বিয়েলসার মতো পরিষ্কার এক মস্তিষ্ক দিয়ে। সেই সঙ্গে এটাও বলতে চাই, আমাদের দলে রয়েছেন লিওনেল মেসির মতো মহাতারকা।

বিশ্বকাপ বাছাইপর্বে আরো একটি আপসেট ঘটানোর অপেক্ষায় উরুগুয়ে। পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা ‘লা সেলেস্তে’রা নিজেদের সেরাটা দিয়েই আর্জেন্টিনাকে চমকে দিতে চায়। কিন্তু মাসল ইনজুরির কারণে এই ম্যাচে তারকা স্ট্রাইকার এডিনসন কাভানিকে পাচ্ছেন না মার্সেলো বিয়েলসা।

এদিকে, পরাজয়ের অন্ধকার থেকে জয়ের আলোতে আসতে চাইছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। কলম্বিয়াকে হারিয়েই, উরুগুয়ের কাছে ২-০ হারের বেদনা ভুলতে চাইছে সেলেসাওরা। দুই দলের ৩৫ লড়াইয়ে, ব্রাজিলের ২১ জয়ের বিপক্ষে কলম্বিয়ার জয় ৩টিতে। আর ড্র হয়েছে ১১ ম্যাচ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।