ঢাকাThursday , 11 January 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

মন্ত্রী হচ্ছেন বিসিবি সভাপতি পাপন

parag arman
January 11, 2024 2:17 pm
Link Copied!

নতুন দায়িত্ব পাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বুধবার রাতে সচিবালয়ে সাংবাদিকদের মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন নতুন মন্ত্রিসভার মন্ত্রীদের নাম ঘোষণা করেন। পূর্ণ মন্ত্রীদের তালিকায় রয়েছে বিসিবি সভাপতির নাম।তবে পাপন কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাবেন সেটা জানা যাবে বৃহস্পতিবার শপথ গ্রহণের পর।

২০০৯ সাল থেকে কিশোরগঞ্জ-৬ সংসদীয় আসন থেকে নির্বাচনে জিতছেন নাজমুল। অভিজ্ঞ সাংসদকে এবার মন্ত্রিসভায় জায়গা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার ২৫ জন পূর্ণ মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রীর তালিকা প্রকাশ করা হয়েছে।

নতুন মন্ত্রীদের নাম ঘোষণা করা হলেও কে কোন দফতর পাবেন, তা সরকারি ভাবে জানানো হয়নি। আজ বৃহস্পতিবার শপথগ্রহণের পর জানা যাবে কে কোন মন্ত্রণালেয়র দায়িত্ব পেলেন। তবে জানা যায়, অভিজ্ঞ ক্রিকেট প্রশাসককে ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব দিতে পারেন হাসিনা।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকার বঙ্গভবনে হাসিনা নেতৃত্বাধীন নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী-সহ নতুন মন্ত্রিসভার সদস্য হচ্ছেন ৩৭ জন। আগের মন্ত্রিসভায় ব্যাপক রদবদল করা হয়েছে এবার। বাদ পড়েছেন ১৫ জন পূর্ণ মন্ত্রী এবং ১৩ জন প্রতিমন্ত্রী। দু’জন উপমন্ত্রীও জায়গা পাননি নতুন মন্ত্রিসভায়। এক ঝাঁক নতুন মুখকে বেছে নিয়েছেন শেখ হাসিনা। ক্রিকেট বোর্ডের সভাপতি বাংলাদেশের মন্ত্রিসভায় জায়গা পেলেও দুই ক্রিকেটার-সাংসদ সাকিব আল হাসান এবং মাশরাফি মোর্ত্তজার নাম অবশ্য বিবেচনা করা হয়নি।

২০১২ সাল থেকে বিসিবির সভাপতি পদে আছেন নাজমুল হাসান পাপন। ২০১৮ সালের নভেম্বর থেকে ২০২১ সালের জানুয়ারি পর্যন্ত তিনি ছিলেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি। ক্রিকেট বিশ্বে দক্ষ প্রশাসক হিসাবে পরিচিত নাজমুলের কাঁধেই সম্ভবত দেশের খেলাধুলার দায়িত্ব তুলে দেবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।