ঢাকাSunday , 28 May 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বিশ্বকাপের সূচি ঘোষণা ৭ জুন

parag arman
May 28, 2023 12:08 am
Link Copied!

আগামী ৫ অক্টোবর থেকে ভারতে হওয়ার কথা বিশ্বকাপ ক্রিকেট আসর। কিন্তু এখনও সূচি প্রকাশ করেনি স্বাগতিকরা। কবে হবে তা নিয়ে উদ্বিগ্ন সমর্থকরা। সেই অনুযায়ী পরিকল্পনা করতে চাইছেন প্রত্যেকেই। অবশেষে বিশ্বকাপের সূচি ঘোষণার রহস্য ফাঁস করলেন জয় শাহ। আগামী ৭ জুন থেকে ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে ভারত। সেই সময়ই বিশ্বকাপের সূচি ঘোষণা করে দেওয়া হবে। আজ শনিবার বোর্ডের বিশেষ সাধারণ সভার শেষে এ কথা বলেন জয় শাহ।

পাশাপাশি, আর কিছু দিনের মধ্যে চূড়ান্ত হয়ে যাবে এশিয়া কাপের বিষয়টিও। আইপিএলের ফাইনাল দেখতে এশিয়ার সদস্য দেশগুলিকে আমন্ত্রণ জানিয়েছে বোর্ড। ফাইনালের পরে বৈঠক হবে। সেই বৈঠকের পরেই ভারতের খেলা বা না খেলার বিষয়টি স্পষ্ট হবে।

জয় শাহ বলেন, “আইসিসির বিশ্ব টেস্ট ফাইনাল চলাকালীনই সাংবাদিক বৈঠক করে বিশ্বকাপ কোন কোন মাঠে খেলা হবে তা জানিয়ে দেওয়া হবে। পাশাপাশি পুরো সূচিও প্রকাশ করা হবে। এ ছাড়া, এশিয়ার সদস্যদেশগুলির সঙ্গে বৈঠকের পরে ঠিক হয়ে যাবে এশিয়া কাপের ভবিষ্যৎও।”

বোর্ড সচিব জানান, ১৫টি স্টেডিয়ামকে চিহ্নিত করে তাদের পরিকাঠামো উন্নতি করা হচ্ছে। আগামী দিনে আরও স্টেডিয়াম যোগ করা হতে পারে। এর দায়িত্ব দেওয়া হয়েছে গ্রেগ থর্নটনকে। আগামী এক সপ্তাহের মধ্যে বিশ্বকাপের আয়োজন দেখভাল সংক্রান্ত কমিটি, মহিলাদের প্রিমিয়ার লিগের দায়িত্ব নেওয়া কমিটি এবং শারীরিক হেনস্থা সংক্রান্ত অভিযোগের কমিটি গঠন করা হবে।

শাহ বলেন, “বোর্ডের প্রত্যেক কর্তাকে এক একটি মাঠের দায়িত্ব নিতে বলা হয়েছে। সমস্ত মেট্রো শহরগুলিতে ম্যাচ আয়োজন করার চেষ্টা করছি আমরা।” এ ছাড়া, ভারত-আফগানিস্তান সিরিজ় নিয়ে এখনও চূড়ান্ত কিছু হয়নি। শোনা যাচ্ছে জুনের বদলে সিরিজ় সেপ্টেম্বরে হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।